পাথরঘাটাসহ ৫ রুটে ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ২৭ জুন ২০১৯ | আপডেট: ০৭:৫০ পিএম, ২৭ জুন ২০১৯

ছবিঃ সংগ্রহীতঝালকাঠি জেলার অভ্যন্তরীণ সড়ক দিয়ে চলাচলকারী দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৫ রুটের ঢাকাগামী পরিবহন চলাচল বন্ধ রয়েছে। তবে, ঝালকাঠি থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রীবাহী বাস নিয়মিতভাবে চলাচল করছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকেলে এ তথ্য জানান ঝালকাঠি আন্তঃজেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী।

তিনি বলেন, পিরোজপুর জেলা বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের বাধায় ঝালকাঠি থেকে পিরোজপুরে দীর্ঘদিনে ধরে কোনো বাস চলাচল করতে পারছে না। পিরোজপুরের গাড়ি বেকুটিয়া ফেরির আগে রাজাপুরের নৈকাঠি পর্যন্ত চলাচল করে।

তবে এতোদিন দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক থাকলেও বুধবার (২৬ জুন) রাত থেকে পিরোজপুর থেকে ঢাকা রুটের গাড়ি ঝালকাঠিতে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না এবং কোনো গাড়ি ঝালকাঠি হয়ে পিরোজপুরেও ঢুকতে পারছে না।

তিনি বলেন, শুরু থেকেই পিরোজপুর সদর, ভান্ডারিয়া, মঠবাড়িয়া, বরগুনার পাথরঘাটাসহ ৫টি রুটের ঢাকাগামী পরিবহন ঝালকাঠির সড়কপথ ব্যবহার করে আসছে। কিন্তু বুধবার দিবাগত রাত থেকে তা বন্ধ করে দেওয়ায় এখন পিরোজপুর, ভান্ডারিয়া, মঠবাড়িয়া, বরগুনার পাথরঘাটা, ঝালকাঠির কাঁঠালিয়ার আমুয়া ও বেকুটিয়া রুটে যাতায়াতকারী ঢাকারুটের যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন।

বরিশাল ও ঝালকাঠি বাস মালিক সমিতির নেতারা জানান, মালিক সমিতির চাঁদার টাকাকে কেন্দ্র করে গত ১৫ জুন এক চালককে মারধরের অভিযোগ ওঠে। এরপর ঝালকাঠি থেকে সরাসরি বরিশালের রূপাতলী বাসস্ট্যান্ডে বাস চলাচল বন্ধ করে দেয় ঝালকাঠি বাস শ্রমিক ইউনিয়ন। তবে ঝালকাঠি তাদের জেলার অভ্যন্তরীণ রুটে ১৬ জুন সকাল থেকেই বাস চলাচল স্বাভাবিক রেখেছে। এরফলে ঝালকাঠির সড়ক ব্যবহার করে বরিশাল মালিক সমিতির কোনো বাস সেই থেকে পিরোজপুর, বরগুনা ও খুলনা জেলার কোনো রুটে চলাচল করতে পারছে না।

এদিকে ওই ঘটনার পর দূরপাল্লার বাস চলাচল স্বাভাবিক থাকলেও ঝালকাঠির কোনো বাস পিরোজপুরের সড়কপথ ব্যবহার করতে দেওয়া হচ্ছিলো না। ফলে বরিশাল থেকে সরাসরি পিরোজপুর, বরগুনা ও খুলনা জেলার সড়ক পথের যোগাযোগ বন্ধ হয়ে যায়। আর যাত্রীদের কষ্ট করে বারবার পরিবহন পাল্টে যাতায়াত করতে হচ্ছে এ রুটগুলোতে।

কিন্তু ঝালকাঠি অনড় অবস্থানে থাকায় বুধবার রাত থেকে পিরোজপুর থেকে কোনো দূরপাল্লার বাস ঝালকাঠির সড়ক পথ ব্যবহার করতে দেওয়া হচ্ছে না।

পিরোজপুর মালিক সমিতির দাবি, ঝালকাঠি তাদের সড়কপথ ব্যবহার করতে দিচ্ছে না। তবে ঝালকাঠির নেতারা বলছে, দূরপাল্লার এসব বাস ঝালকাঠি থেকে না চালিয়ে গোপালগঞ্জ থেকে ঢাকা রুটে চালাচ্ছে পিরোজপুর মালিক সমিতি।(তথ্য সূত্রঃ বাংলানিউজ২৪.কম)

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)