যেভাবে বরগুনায় ‘নয়ন বন্ড গ্যাং ০০৭’ এর জন্ম

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:৫৪ পিএম, ২ জুলাই ২০১৯

নয়ন বন্ড গ্যাং ০০৭ / ফাইল ছবিবরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের মূলহোতা নয়ন বন্ড। পুরো নাম সাব্বির আহম্মেদ নয়ন। দিনে দুপুরে রিফাত শরীফকে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করে আলোচনায় আসে এই নয়ন বন্ড।

তার প্রকৃত নাম সাব্বির আহম্মেদ। নয়ন তার ডাকনাম। হলিউডের নায়ক জেমস বন্ডকে পছন্দ করতো নয়ন। অনুসরণ করতো তাকে। নয়ন বন্ডের ইচ্ছা ছিল হলিউড নায়ক জেমস বন্ডের অনুকরণে নিজেকে গড়ে তোলা। আর সেই চিন্তা থেকেই নিজের ডাকনাম নয়নের সঙ্গে জেমস বন্ডের শেষাংশ যোগ করে হয়ে যায় ‘নয়ন বন্ড’।

গড়ে তোলে ‘নয়ন বন্ড’ বাহিনী। সন্ত্রাস, মাদক চোরাকারবার, ছিনতাই, হত্যা, কুপিয়ে আহত করার মতো বহু ঘটনা ঘটিয়েছে নয়নের এই ‘বন্ড বাহিনী’। বরগুনা শহরে এক ভীতির রাজত্ব কায়েম করেছিলো সে। বরগুনা সরকারি কলেজের পিছনেই তার বাড়ি। কলেজকে কেন্দ্র করে অপকর্ম চালিয়ে যাচ্ছিলো সে। নিরীহ পথচারী, কিংবা সাধারণ মানুষ তার এলাকা এড়িয়ে চলার চেষ্টা করতেন।

ফেসবুক মেসেঞ্জারে ‘নয়ন বন্ড গ্যাং ০০৭’ নামে একটি গ্রুপ করেছিল সে। মেসেঞ্জারে এই গ্রুপের মাধ্যমে সংগঠিত হয়েই নানা অপকর্ম করতো ‘নয়ন বন্ড বাহিনী’।

আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের আগে মাদকসহ নানা অপরাধে জড়িত থাকায় তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা রয়েছে।

পুলিশ জানিয়েছে, নয়ন বন্ডের বিরুদ্ধে ৮টি মামলা রয়েছে। এসব মামলায় নয়ন বন্ডকে অভিযুক্ত করে বিভিন্ন সময় আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এসব মামলার মধ্যে দুটি মাদক মামলা, একটি অস্ত্র মামলা এবং হত্যাচেষ্টাসহ পাঁচটি মারামারির মামলা রয়েছে।

নয়ন বন্ডকে বিপুল পরিমাণ মাদকসহ ২০১৭ সালে সর্বশেষ গ্রেফতার করা হয়েছিলো। পুলিশের খাতায় মাদক চোরাকারবারি হিসেবে তার নাম থাকলেও গত ২ বছরে থেকে সে তার নিজের বাড়িতেই মাদকের আখড়া চালিয়ে এসেছে। অভিযোগ রয়েছে- উঠতি বয়সী ও বখাটেরা নিয়মিত তার বাড়িতে যেতো মাদক সেবনের জন্য।(বিডি প্রতিদিন)

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)