পাথরঘাটায় পেঁয়াজের কেজি ১০০ টাকা

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১ অক্টোবর ২০১৯

পাথরঘাটা বাজারের পেয়াজবরগুনার পাথরঘাটা পৌর এলাকাসহ উপজেলার সর্বত্র একদিনের ব্যবধানে ৭০ টাকা কেজি দরে পেঁয়াজের দাম বেড়ে হয়েছে ১০০ টাকা। হঠাৎ করে কেজিতে ৩০ টাকা বৃদ্ধি পাওয়ায় নিম্ন আয়ের মানুষগুলো বিপাকে পড়েছে।

হঠাৎ করে সোমবার থেকে পাথরঘাটা পৌর শহর ও উপজেলার সর্বত্র কাঁচামালের আড়ৎগুলোতে পেঁয়াজের দাম বেড়ে যায়।

গতকাল বিভিন্ন হাট-বাজারের দোকানগুলোতে এক কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ৭০ টাকায়। যা আজ মঙ্গলবার বেড়ে হয়েছে ১০০ টাকা। যেসব ক্রেতা প্রতিটি বাজার বা দোকানে গিয়ে এক সপ্তাহের পেঁয়াজ কিনতো। দাম বৃদ্ধি পাওয়ায় তারা এখন ১০০-২০০ থেকে ৫০০ গ্রাম পেঁয়াজ কিনছেন।

আজ বিকালে পৌর এলাকার পুর্ব বাজার ঘুরে দেখা যায় বিক্রেতারা এক কেজি পেঁয়াজের দাম চাচ্ছে ১০০ টাকা। অথচ একদিন পূর্বে রবিবার একই বাজারে এক কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ৭০ টাকায়।

ক্রেতা ইয়াদুল ইসলাম রুমান বলেন, প্রতি সপ্তাহে বাজার থেকে ১ কেজি পেঁয়াজ কিনি। আজ দেখি পেঁয়াজের দাম ১০০ টাকা চাচ্ছে তাই বাধ্য হয়ে ১০০ গ্রাম পেঁয়াজ কিনেছি। যাতে দুদিন চলে। দাম কমলে আবার নিতে হবে।

পৌর শহরের কাঁচামালের আড়ৎ সুত্রে জানা যায় গতকাল পাইকারী বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৬০ টাকা দরে কিনে ৭০ টাকায় বিক্রি করেছে। আজ সে পেঁয়াজ ৯৫ টাকায় কিনে ১০০ টাকা কেজি দরে বিক্রি করছি। সুত্র থেকে জানা যায়, মোকাম থেকে তাদের জানানো হয়েছে পেঁয়াজের দাম আরো বাড়তে পারে।

বিক্রেতা মো. জাহিদুল ইসলাম জাহিদ বলেন, সোমবার পাইকারী পেঁয়াজ প্রতিকেজি ৭০ টাকায় বিক্রি করেছি কিন্তু ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের কারণে হঠাৎ পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়ে কেজি প্রতি ১০০/১১০ টাকা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)