গলাচিপায় আইনজীবী পিটুনির শিকার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:২৫ পিএম, ২৪ অক্টোবর ২০১৯

গলাচিপায়  আইনজীবী পিটুনির শিকার / এই ছবিটি প্রতিকীপটুয়াখালীর গলাচিপা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী মু. সাইফুর রহমান খানকে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এখনো মামলা হয়নি। তবে থানা পুলিশ রাকিব ও মাহবুব নামের দু’জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে উপজেলা পরিষদের কাছে কোর্ট মসজিদ এলাকায় ঘটনাটি ঘটে। এ সময় উপস্থিত সাধারণ মানুষ আইনজীবী সাইফুরকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান।

আহত আইনজীবী সাইফুর রহমান ও স্থানীয় আইনজীবীরা জানান, মঙ্গলবার আদালতে একটি মামলার শুনানি চলাকালীন সময় সিনিয়র আইনজীবী মো. আবুল কালাম আজাদ ও আইনজীবী মু. সাইফুর রহমান খানের সঙ্গে বাকবিতণ্ডার একপর্যায় হাতাহাতি হয়। এসময় উপস্থিত আইনজীবীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে আবার আদালতের কার্যক্রম পরিচালনায় সহায়তা করেন। এ ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে কোর্টে যাওয়ার পথে আইনজীবী সাইফুর রহামান ওপর অতর্কিত আক্রমণ চালায়।

আইনজীবী আবুল কালাম আজাদ বলেন, আদালতে যা ঘটেছিল এটা প্রকাশ করেতেও আমি লজ্জা পাচ্ছি। কিন্তু সাইফুরের ওপর হামলা ঘটনা আমার অজান্তে হয়েছে।

পটুয়াখালী আইনজীবী সমিতির সদস্য গলাচিপা উপজেলা আইনজীবী সমিতির প্রতিনিধি এডভোকেট মো. শামীম মিয়া কালের কণ্ঠকে বলেন, কোর্টে একটি মামলার শুনানি নিয়ে সিনিয়র এডভোকেট আবুল কালাম আজাদ ও সাইফুর রহমানের সঙ্গে অপ্রতীকর ঘটনা ঘটেছিল। কিন্তু আজকের ঘটনায় আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।

গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার মোর্শেদ বলেন, আইনজীবী আহত হওয়ার ঘটনায় রাকিব ও মাহাবুব নামের দুই যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)