পাথরঘাটায় সাবেক মেম্বরের বিরুদ্ধে হত্যা মামলার আসামী করার অভিযোগ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ২৩ নভেম্বর ২০১৯

পাথরঘাটায় সাবেক মেম্বরের বিরুদ্ধে হত্যা মামলার আসামী করার অভিযোগবরগুনার পাথরঘাটায় গণপিটুনিতে ডাকাত বেল্লাল হত্যা মামলায় অন্যায়ভাবে নির্দোষ কয়েকজনকে হত্যা মামলার আসামী করার অভিযোগ ওঠেছে একই এলাকার সাবেক ইউপি সদস্য মো. সোহরাব হোসেনের বিরুদ্ধে। ওই মামলার ৪জন আসামী নির্দোষ দাবি করে পাথরঘাটা প্রেসক্লাবে একটি লিখিত দেন।

লিখিত অভিযোগে জানা যায়, ২০১৮ সালে উপজেলার কালমেঘা ইউনিয়নের কথিত বেল্লাল ডাকাত গণপিটুনিতে মারা যায়। পরে পুলিশ বাদি হয়ে ৩ থেকে ৪শ জনকে আসামী করে একটি হত্যা মামলা করে। ওই মামলায় পুলিশ ১১ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করার পরে আদালতে হাজির হলে ৪জন ২ মাস কারাভোগ করে উচ্চাদালত থেকে জামিনে আসেন। ওই মামলায় কালমেঘা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মো. সোহরাব হোসেন স্থানীয় ইকবাল হোসেন স¦পন, মো. রফিক, মো. রিপন খান ও মো. মামুন রেজাকে অন্যায়ভাবে আসামী করে।

৪ জনের স্বাক্ষরিত ওই অভিযোগে আরও বলা হয়, সাবেক ইউপি সদস্য সোহরাব হোসেন আসামীদের কাছ থেকে এক হাজার টাকা ও জাতীয়পরিচয়পত্র নিয়ে নাম ঠিকানা নিশ্চিত হয়ে তাদের হত্যা মামলার আসামী করে। তাদের অন্যায়ভাবে হত্যা মামলায় জড়ানোর বিচার দাবি করেন।

এ ব্যপারে অভিযুক্ত সাবেক ইউপি সদস্য মো. সোহরাব হোসেন বলেন, রাজনৈতিক প্রতিহিংসা পরায়ন হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন। গণপিটুনিতে বেল্লাল মারা যাওয়ার পরে আমার অফিসে পুলিশ এসে তাদের জাতীয় পরিচয়পত্র নিয়েছেন। আমার হাতে কোন টাকা পয়সা দেয়নি। এতে আমার কোন হাত নেই।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)