আমতলীতে প্রাথমিক সমাপনী পরীক্ষার ফলাফল জালিয়াতির অভিযোগ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ৪ জানুয়ারী ২০২০

সমাপনী পরীক্ষার ফলাফল জালিয়াতির অভিযোগআমতলী প্রতিনিধি:
বরগুনার আমতলীতে ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল জালিয়াতির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।

শনিবার (৪ জানুয়ারি) সকালে আমতলী প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ভুক্তভোগী শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অভিভাবকবৃন্দ তাদের লিখিত বক্তাব্যে জানান, আমতলী বন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি রোল ০১-১৪নং পর্যন্ত শিক্ষার্থীরা কেউ জিপিএ-৫ পায় নাই। তারা অভিযোগে জানান, একটি স্বার্থন্বেষী মহল জালিয়াতির মাধ্যমে ফলাফল পরিবর্তন করে তাদের সন্তানদের জিপিএ-৫ প্রাপ্তি থেকে বঞ্চিত করেছেন। যার ফলে কোমলমতি শিক্ষার্থীরা ভেঙ্গে পড়েছে এবং এরকম ঘটনার প্রায় প্রতি বছরই হয়ে থাকে বলে জানান। এমতাবস্থায় কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের কথা চিন্তা করে এবং অন্যায়ের প্রতিকার চেয়ে তারা তাদের সন্তানদের খাতা পুনঃমূল্যায়নের দাবী করেন। এসময় উপস্থিত অভিভাবক বৃন্দ বলেন, তাদের সন্তানদের খাতা পুনঃমূল্যায়ন করা হলে প্রকৃত সত্য বের হয়ে আসবে এবং বহু শিক্ষার্থীদের ফলাফল কাঙ্খিত লক্ষ্যমাত্রায় অর্জিত হবে। এ বিষয়ে উপস্থিত অভিভাবকবৃন্দ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে আমতলী বন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন বলেন, ০১-১৪ নং রোল পর্যন্ত প্রতিটি শিক্ষার্থীই জিপিএ-৫ পাওয়ার যোগ্য। আমতলীরই শিক্ষক মহলের কেউ জালিয়াতির মাধ্যমে তাদের ফলাফল পরিবর্তন করেছে।

আমতলী উপজেলা শিক্ষা কর্মকর্তা মজিবর রহমান বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)