নাজিরপুরে ইউএনও-কে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০২:১২ পিএম, ২৮ জানুয়ারী ২০২০

নাজিরপুরে ইউএনও-কে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরাপিরোজপুরের নাজিরপুর উপজেলায় ইউপি চেয়ারম্যানদের সাথে অশোভন আচরণের জেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোজী আকতারকে বয়কট করলেন ইউপি চেয়ারম্যানরা। সোমবার দুপুরে উপজেলা পরিষদে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই দিন বেলা ১১টায় উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতারের নিজ অফিস কক্ষে এডিপি’র প্রকল্প যাচাই-বাছাইয়ের পূর্ব নির্ধারিত একটি সভা হওয়ার কথা ছিল। ওই সভায় চেয়ারম্যানরা নির্ধারিত সময়ে উপস্থিত হলেও ইউএনও সভার কার্যক্রম সম্পর্কে তাদের সাথে কোনো আলোচনা না করে দীর্ঘ সময় ধরে তিনি তার ব্যক্তিগত কাজ করছিলেন।

এ সময় উপস্থিত চেয়ারম্যানরা নির্ধারিত সভা শুরু করার জন্য তাকে অনুরোধ করলে তিনি তাদের সাথে অশোভন আচরণ করেন ও তাদের অফিস থেকে বের হয়ে যেতে বলেন। এ নিয়ে চেয়ারম্যানদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। পরে ইউপি চেয়ারম্যানরা উপজেলা চেয়ারম্যানের অফিস কক্ষে গিয়ে বিষয়টি তাকে অবগত করেন। উপজেলা চেয়ারম্যান বিষয়টি জানার জন্য ইউএনও’কে তার কক্ষে আমন্ত্রণ জানালে তিনি সেখানে উপস্থিত হননি। পরে ইউপি চেয়ারম্যানরা উপজেলা পরিষদের সকল সভায় অংশগ্রহণ না করার ঘোষণা দিয়ে তারা ইউএনওকে বয়কট করেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন খান জানান, ওই দিন এডিপি’র প্রকল্প যাচাই-বাছাই সভার নির্ধারিত সময়ে উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মধ্যে ৭ জনই উপস্থিত ছিলেন। এর মধ্যে সভায় এডিপি’র সভাপতি উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার উপস্থিত হলে তাকে সম্মানজনক কোনো চেয়ার না দিয়ে একটি ছোট সাধারণ চেয়ারে বসতে দেন ইউএনও। এসময় তিনি সভা শুরু না করে তার ব্যাক্তিগত কাজ করতে থাকেন। চেয়ারম্যানরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে পূর্ব নির্ধারিত সভা শুরু করার অনুরোধ করলে তিনি ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানদের অফিস থেকে চলে যেতে বলেন। পরে তারা উপজেলা চেয়ারম্যানের অফিস কক্ষে গিয়ে ওই প্রকল্প যাচাই-বাছাই নিয়ে আলোচনা করেন। তখন উপজেলা চেয়ারম্যান ইউএনও-কে সেখানে উপস্থিত হওয়ার অনুরোধ জানালেও তিনি সেখানে আসেননি। এ সময় চেয়ারম্যানরা তার আচরণের প্রতিাবাদে তাকে বয়কট করেছেন।

এ ব্যাপারে এডিপি’র সদস্য সচিব ও উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া জানান, আমি নির্ধারিত সময়ের কিছু পরে সভায় অংশগ্রহণের জন্য ইউএনও’র অফিস কক্ষে গিয়েছিলাম। সেখানে যাওয়ার পর ইউএনও’র কক্ষ থেকে ইউপি চেয়ারম্যানদের বের হয়ে যেতে দেখি। পরে উপজেলা চেয়ারম্যানের কক্ষে পূর্ব নির্ধারিত বিষয়ে (এডিপি) সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শেখমাটিয়া ইউপি চেয়ারম্যান মো. মনিরুজ্জামান আতিয়ার জানান, ইউপি চেয়ারম্যানদের সাথে ইউএনও বিভিন্ন বিষয় নিয়ে এর আগেও অশোভন আচরণ করেছেন। এর প্রতিবাদে সকল ইউপি চেয়ারম্যান তাকে বয়কট করেছেন। আগামীতে তিনি যে সভায় থাকবেন সেখানে কোনো ইউপি চেয়ারম্যান যাবে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজী আকতারের সরকারি মুঠোফোন নম্বরে ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়। পরে তার ব্যক্তিগত মুঠোফোনে ফোন দিলে তিনি সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন।(তথ্য সূত্রঃঃ কালের কন্ঠ)

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)