মঠবাড়িয়ায় পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যার অভিযোগ!

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১৩ ফেব্রুয়ারী ২০২০

পরীক্ষা খারাপ হওয়ায় শিক্ষার্থীর আত্মহত্যা অভিযোগ!পিরোজপুরের মঠবাড়িয়ায় পরীক্ষা খারাপ হওয়ার কারণে বর্ষা গাইন (১৬) নামে এক এসএসসি পরীক্ষার্থীর আত্নহত্যার খবর পাওয়া গেছে। পরে থানা পুলিশ ও-ই শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে।

বুধবার রাতে উপজেলার দক্ষিন মিঠাখালী গ্রামে এঘটনা ঘটে।

নিহত বর্ষা গাইন উপজেলার দক্ষিণ মিঠাখালী গ্রামের শিক্ষক প্রভাষ গাইনের মেয়ে। সে পৌর শহরের সরকারী হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী ছিল। চলমান পরীক্ষায় বর্ষা কে এম লতীফ ইনস্টিটিউশন কেন্দ্র থেকে এসএসসি পরীক্ষা দিচ্ছিল।

নিহত বর্ষার বাবা প্রভাষ গাইন জানান, বুধবার সন্ধ্যায় বর্ষা পড়তে বসলে তাকে ঘরে রেখে বিশেষ কাজে আমরা ঘরের বাইরে যাই। এ সময় বর্ষা ঘরে একা ছিল। রাত ৮ টার দিকে ঘরে ফিরে তাকে আড়ার সাথে গলায় ফাঁস দেয়া অবস্থায় ঝুলতে দেখতে পাই। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। এরপর আমরা লাশ বাসায় নিয়ে যাই। পরে পুলিশ বাসা থেকে তার লাশ করে আজ বৃহস্পতিবার সকালে লাশের ময়নাতদন্তের জন্য জেলা মর্গে পাঠিয়েছে। গণিত পরীক্ষা খারাপ হওয়ায় বর্ষা আত্মহত্যা করেছে বলে দাবী করেন তিনি।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মো. মাসুদুজ্জামান জানান, পরিবারের দাবি পরীক্ষা খারাপ হওয়ায় বর্ষা আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর আসল কারণ জানা যাবে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)