এটাই প্রথম, হয়তো এটাই শেষ : নাবিলা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৫:১৯ এএম, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ | আপডেট: ০৫:৩০ এএম, ২৫ ফেব্রুয়ারী ২০১৮

অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা

অনলাইন ডেস্কঃ আসছে ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী অনুপম রায়ের নতুন গান ‘বাংলাদেশের মেয়ে’। গানটির ভিডিও নির্মিত হয়েছে। প্রকাশ হবে শিগগিরই। তার আগেই দেখা গেল ট্রেলার। সেখানে মিললো চমক। অনুপমের গানটিতে বাংলাদেশের মেয়ে হিসেবে যুক্ত হয়েছেন ‘আয়নাবাজি’খ্যাত অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা।

গানটি দিয়ে প্রথমবারের মতো মিউজিক ভিডিওতে মডেল হলেন নাবিলা। জানান, এখানে অভিনয়ের অভিজ্ঞতা; সেইসঙ্গে তার সাম্প্রতিক ব্যস্ততার কথাও। তাকে নিয়ে লিখেছেন লিমন আহমেদ

আয়নাবাজি’র পর আপনার ভক্ত ও সিনেমার দর্শকের অপেক্ষা চলছে নতুন চলচ্চিত্রে আপনাকে দেখার জন্য। সেটা কবে হবে?
নাবিলা : এই উত্তর নির্দিষ্ট করে দেয়া মুশকিল। কারণ কাজের জন্য চলচ্চিত্র আমার কাছে সবসময়ই গুরুত্বপূর্ণ একটি মাধ্যম। আমি গড়পড়তা কিছু এখানে করতে চাই না। তাছাড়া, ক্যারিয়ারজুড়েই আমি একটু চুজি। মান ভালো এমন কাজগুলোতেই নিজেকে সম্পৃক্ত রাখতে চাই। ‘আয়নাবাজি’ সিনেমাটিও ছিলো তারই ধারাবাহিকতা। এরপর আমি নিজেও অপেক্ষা করছি নতুন ছবির জন্য।

এক বছরেরও বেশি সময় হয়ে গেল। অপেক্ষা কাটছে না কেন?
নাবিলা : ‘আয়নাবাজি’র মতো বা তাকে ছাড়িয়ে যাবে এমন কোনো চলচ্চিত্রের খোঁজ পাচ্ছি না বলে। প্রচুর প্রস্তাব আছে সিনেমা করার। কিন্তু সেগুলোর গল্প ও চরিত্রে বিশেষত্ব কিছুই দেখি না। তাই কাজ করা হয়ে উঠেনি। আমি চাই না, প্রথম ছবিটি দিয়ে দর্শকের মনে যে আসন গড়েছি মানহীন গল্পে দুর্বল চরিত্রে সেটি নষ্ট হোক। যখনই মনের মতো ছবি পাবো অবশ্যই অভিনয় করবো। আপাতত অপেক্ষাই…….

কিছুই আঁচ করা যায়নি। হঠাৎ করেই ওপারের অনুপমের গানের নায়িকা আপনি…..
নাবিলা : এটা আসলে বিশেষ চমক বলতে পারেন। শোবিজে অনেকদিন ধরেই রয়েছি। তবে প্রথমবারের মতো মিউজিক মডেল হলাম। বলতে পারেন এটি প্রথম, হয়তো এটিই শেষ। কিছু বিষয় বিবেচনা করেই কাজটি করেছি। তবে এর মান ভালো হবে সেই বিশ্বাসটাই বেশি উৎসাহ দিয়েছে।

অনুপম রায়ের সঙ্গে কাজের অভিজ্ঞতা কেমন?
নাবিলা : অনুপম রায় দুই বাংলারই জনপ্রিয় শিল্পী। তার গানের আবেদন অন্য রকম। মন ছুঁয়ে যায়। তার গান নিয়ে নতুন করে আমি কী বলতে পারি। আমার কয়েকটি দিনের অভিজ্ঞতার প্রেক্ষিতে বলতে পারি তিনি চমৎকার একজন মানুষ। ক্যামেরার সামনে একজন ভালো সহশিল্পী। শুটিংয়ের ফাঁকে তার পরিবারের গল্প শোনালেন, তার বাড়ির আতিথ্য নেয়ার অনুরোধও করেছেন। তিনি আমাদের বাংলাদেশের শিল্প-সাহিত্য নিয়েও অনেক কিছু জানেন। ভালো লেগেছে তার আন্তরিকতা।

অনুপম রায়ের গান নিয়মিত শোনেন আপনি?
নাবিলা : অনুপম রায়ের গান আমার খুব পছন্দের। বিশেষ করে প্রাক্তন সিনেমার গানটি প্রায়ই শোনা হয়। তার গায়কী ও গানের কথার মধ্যে মুগ্ধতা আছে। আমি আনন্দিত তার একটি গানের সঙ্গে নিজেকে সম্পৃক্ত রাখতে পেরে।

নতুন করে ‘নাবিলা’ আলোচনায় অনুপম রায়ের গানে। কেমন লাগছে?
নাবিলা : অবশ্যই দারুণ। দুই বাংলার কোলাবরেশনে এই গানটির ভিডিও দর্শকের পছন্দ হবে বলেই প্রত্যাশা করছি। তবে ‘নাবিলা’ আলোচনায় আসার আরও একটি কারণ আছে কিন্তু…..

সেটা কী?
নাবিলা : সংসার নাটক। গেল ভালোবাসা দিবস উপলক্ষে নাটকটি প্রচার হয়েছে। এটি সিডি চয়েজের ইউটিউব চ্যানেলে আপলোড হবার এক সপ্তাহের মধ্যেই ১০ লাখ ভিউ হয়ে গেছে। দারুণ রেসপন্স পাচ্ছি কাজটির জন্য। আমি এই নাটকের গল্পকার, চিত্রনাট্য ও পরিচালক মিজানুর রহমান আরিয়ানকে অভিনন্দন ও ধন্যবাদ জানাই। আর আমার সহশিল্পী অপূর্ব চমৎকার কাজ করেছেন এখানে। এই নাটকটি আমাকে ভালো কাজের তৃপ্তি দিয়েছে।

নাটকে নিয়মিত হচ্ছেন তবে?
নাবিলা : ভালো গল্প ও চরিত্র পেলে সবসময়ই নাটকে অভিনয় করি আমি। সেক্ষেত্রে নিয়মিত হওয়াটা নির্ভর করছে ‘সংসার’ নাটকের মতো ব্যতিক্রমী গল্প, নিজের অভিনয় করার সুযোগ মেলে এমন নাটকের উপর।

আপনি তো বিয়ের কনে। এপ্রিলে বিয়ে। তার আগে নিশ্চয়ই ফ্রি হতে চাইবেন। এর মাঝখানে ব্যস্ততা কী নিয়ে?
নাবিলা : আমি লাক্স সুপারস্টার প্রতিযোগিতার উপস্থাপনা করছি। কিছুদিন আগেই শুটিং হলো। আবারও ২৪ তারিখ শুটিং হবে। বিয়ের আগ পর্যন্ত এর শুটিং নিয়ে ব্যস্ত থাকতে হবে।

সূত্র : জাগো নিউজ/ এ এম বি / পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)