সানপাওয়ার সিরামিকসের প্রতারনা পাথরঘাটায় মুসল্লিদের মানববন্ধন

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২৫ মার্চ ২০২২ | আপডেট: ০৬:০৫ পিএম, ২৫ মার্চ ২০২২

সানপাওয়ার সিরামিকসের প্রতারনা পাথরঘাটায় মুসল্লিদের মানববন্ধনবরগুনার পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের সানপাওয়ার সিরামিকসের জায়নামাজ সাদৃশ্য ফ্লোর টাইলস নিম্নমানের হওয়ায় ক্ষতিপূরণ দাবিতে মানববন্ধন করেছেন ওই মসজিদের মুসল্লীরা। শুক্রবার দুপুরে জুমার নামাজ শেষে মসজিদ সংলগ্ন প্রধান সড়কে ওই মানববন্ধন করা হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় সহস্রাধিক মুসল্লীরা অংশ নেন।

পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি কাজী মোহাম্মদ তোহা’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব এইচএম গোলাম কিবরিয়া, পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক গোলাম কিবরিয়া, কালমেঘা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ওয়ালিদ মক্কী প্রমুখ।

পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, সান পাওয়ার সিরামিকস কোম্পানি লিমিটেডের জায়নামাজ সাদৃশ্য ৫ হাজার ১০০ বর্গ ফুট ফ্লোর টাইলস গত দু’বছর আগে স্থাপন করা হয়। স্থাপনের কিছুদিন পরেই যার প্রায় সবগুলো ফ্লোর টাইলস কালো দাগ পড়ে নষ্ট হয়ে গেছে। এ বিষয়টি ওই টাইলস কোম্পানি কাছে অভিযোগ দেওয়া হলে সানপাওয়ার সিরামিকসের পক্ষ থেকে সরেজমিনে এসে কয়েক দফা পরিদর্শন করেন। পরিদর্শন কালে ঐ কোম্পানির প্রতিনিধি মনিরুজ্জামান ক্ষতিপূরণসহ নতুন টাইলসের স্থাপন করে দেবেন বলে আশ্বাস দেন। কিন্তু গত দু’বছরে সে আশ্বাসের তারা বাস্তবায়ন করেননি। এ ঘটনা মসজিদের মুসল্লিদের জানানো হলে তারা মানববন্ধন করতে সম্মত হন। মসজিদ কমিটি ও তাদের সঙ্গে একমত হয়ে মানববন্ধনের সিদ্ধান্ত নেয়।

পাথরঘাটা কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি কাজী মোহাম্মদ তোহা বলেন, মুসল্লিদের দানের প্রায় ছয় লাখ টাকার মসজিদের ফ্লোর টাইলস ক্রয় করা হয়েছে। কিন্তু ওই ফ্লোর টাইলস নষ্ট হয়ে যাওয়ায় বারবার অভিযোগ দিয়েও কোনো কাজ হচ্ছিল না তাই এ মানববন্ধনের মাধ্যমে তাদের সুদৃষ্টি কামনা করছি।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন জানান, তারা যদি দ্রুততম সময়ের মধ্যে এই টাইলস গুলো পরিবর্তন করে না দেয় তাহলে তাদের বিরুদ্ধে আদালতের মাধ্যমে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে স্থানীয় সাব এজেন্ট মনোনয়ন ট্রেডাসের মনির হোসেন জানান এ বিষয়ে তিনি কয়েক দফা সানপাওয়ার সিরামিকসের কতৃপক্ষের কাছে যোগাযোগ করেছি। তার কোন পদক্ষেপ না নেয়ায় তাদের টাইলস বিক্রি করা বন্ধ করে দিয়েছি।

সানপাওয়ার সিরামিকসের এক্সিকিউটিভ ম্যানেজার শিশির বড়াল বিষয়টি নিশ্চিত করে জানান ক্যামিকেল গত ত্রুটির কারণে টাইলস গুলো নষ্ট হয়ে গেছে। জেলা পরিবেশকের প্রত্যয়ন পেলে ক্ষতিপূরণ দেয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)