বামনায় মানবিক সহায়তা প্রত্যাশী নারী ও কিশোরী কন্যা লাঞ্চিত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ১ মে ২০২০

ছবিঃ সংগ্রহীতবরগুনার বামনায় ইউপি সদস্যর কাছে সরকারী মানবিক সহায়তা ও খাদ্যবান্ধব কর্মসূচীর কার্ড চাইতে গিয়ে লাঞ্চিত হলো রিক্সা চালকের স্ত্রী ও কিশোরী কন্যা। এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে বামনা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য সোহেল রানার কাছে আজ শুক্রবার সকাল ১০ ঘটিকার সময় জয়নগর গ্রামের বিক্সাচালক মোঃ কামাল হোসেনের স্ত্রী নাসিমা বেগম (৩৪) ও তার কিশোরী কন্যা জান্নাতি (১১) কে নিয়ে তার নামে খাদ্যবান্ধব কর্মসূচীর বরাদ্ধকৃত কার্ড ও মানবিক সহায়তা চাইতে যায়। তাদের মধ্যে পূর্বশত্রুতা থাকায় কার্ড চাওয়া নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে নাসিমা বেগম ও কিশোরী জান্নাতিকে লাঞ্চিত করে। এ ঘটনায় নাসিমা বেগম বাদী হয়ে বআমনা থানায় অভিযোগ দায়ের করেছেন।

অভিযুক্ত ইউপি সদস্য সোহেল রানা জানান, নাসিমা বেগম আমার ছাগলের মাথা ফাটিয়ে দেয় এ ঘটনা নিয়ে দু’পরিবারের মধ্যে ঝগড়া হয়। তার নামে খাদ্যবান্ধব এর কোন কার্ড নেই। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেয়া হয়েছে।

এ বিষয়ে বামনা থানার ওসি (তদন্ত) সঞ্জয় কুমার মজুমদার অভিযোগপত্র পাওয়ার কথা স্বীকার করে বলেন, তদন্ত চলছে সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা বলেন, ইতোমধ্যে বামনা থানার অফিসার ইনচার্জকে নির্দেশনা দেয়া হয়েছে এবং উপজেলা প্রশাসন থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)