পাথরঘাটায় জেলের চাল বিতরণে অনিয়মের অভিযোগ (ভিডিও সহ)

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ৯ মে ২০২০ | আপডেট: ১০:৪৬ এএম, ১০ মে ২০২০


বরগুনার পাথরঘাটায় জেলের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ৪ জেলের চাল জব্দ করেছে উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবির। এদিকে জেলে নয় এবং প্রবাসে থাকা ব্যক্তির নামও জেলের তালিকায় রয়েছে।

জানা যায়, পাথরঘাটা উপজেলার কাঠালতলী ইউনিয়নের ১৯০১ জন তালিকাভুক্ত জেলে। তারমধ্যে ৬নং ওয়ার্ডের ৮০জনের নামের অনুকুলে জেলে চাল বরাদ্দ দেয়া হয়। এ চাল বিতরণে স্থানীয় ইউপি সদস্য শাহজালালের বিরুদ্ধে ৮০ কেজি চালের বিপরীতে ৫০ থেকে ৬০ কেজি দেওয়ার অভিযোগ করেছে একাধিক ভুক্তভোগি জেলে। এছাড়াও দীর্ঘদিন ধরে চট্টগ্রামে থাকেন এবং বিদেশে থাকেন এমন ব্যক্তিদের নামে বরাদ্দকৃত চাল অন্যরা নেওয়ার অভিযোগ রয়েছে। গত বৃহস্পতিবার সরেজমিন গিয়ে এমন তথ্য পাওয়া গেছে। এ নিয়ে এলাকার একাধিক ভুক্তভোগির স্বাক্ষরিত পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে একটি অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে ইউএনও সরেজমিন গিয়ে ৪ বস্তা চাল জব্দ করা হয়েছে।

ভুক্তভোগি জেলে মো. শহিদ বেপারী, সজল ঢালী ও মহিবুল্লাহ বলেন, ২ মাসের ৮০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও ৫০ থেকে ৬০ কেজি চাল দেয় মেম্বর।

এ বিষয় ট্যাগ অফিসার এবিএম জাহিদ হোসেন বলেন, সঠিকভাবেই চাল বিতরণ ক রা হয়েছে। তবে ইউপি মেম্বর শাহজালালের বিরুদ্ধে অভিযোগের ভিত্তিতে ৪ জনের চাল জব্দ করে বিতরণ স্থগিত করেছেন ইউএনও স্যার।

এ বিষয় উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু বলেন, ৪জনের নাম অন্য তালিকায় থাকায় চাল জব্দ করা হয়েছে। তবে চাল কম দেওয়ার কোন সুযোগ নেই এবং কম দেওয়া হয়নি।

এ বিষয় অভিযুক্ত ইউপি সদস্য মো. শাহজালাল বলেন, আমার প্রতিদ্বন্ধি মিথ্যা অভিযোগ দিয়েছে। তবে ৪ জনের নাম নিয়ে আপত্তি থাকায় তাদের চাল ইউএনর নির্দেশনা মোতাবেক স্থগিত রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ুন কবির বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)