ভাণ্ডারিয়া পৌর শহর ‘রেড জোন’ চিহ্নিত, লকডাউন ঘোষণা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:০৬ এএম, ১৭ জুন ২০২০

ছবিঃ ইন্টারনেট থেকে নেয়াকরোনা সংক্রমণ রোধে পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌর শহরকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুন) পিরোজপুর জেলা প্রশাসক (ডিসি) আবু আলী মো. সাজ্জাদ হোসেন নির্দেশে ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাজমুল হাসান নবীন এ ঘোষণা দেন। বিকেল থেকে লকডাউন কার্যকর হয়।

জানা গেছে, সোমবার (১৫ জুন) একদিনে ভাণ্ডারিয়ায় নয় ব্যক্তির করোনা পজিটিভ শনাক্ত হয় ও করোনা উপসর্গ নিয়ে পর পর তিনজন মারা যান। এ ঘটনায় স্বাস্থ্য অধিদপ্তদের নির্দেশনানুযায়ী মঙ্গলবার বিজ্ঞপ্তির মাধ্যমে ভাণ্ডারিয়া পৌর এলাকাকে ২১ দিনের জন্য রেড জোন ঘোষণা দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচএ) ডা. এইচ এম জহিরুল ইসলাম। এদিকে লকডাউন ঘোষণা করে দোকান-পাট বন্ধরাখার জন্য প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার দিনভর পৌর শহরে মাইকিং করে জনসাধারণকে সতর্ক করা হয়।

এছাড়া মঙ্গলবার জ্বর, সর্দি-কাশিসহ করোনা উপসর্গ নিয়ে ভাণ্ডারিয়া পৌর শহরের বাসিন্দা এবং মজিদা বেগম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুকুজ্জামান মন্টু জমাদ্দার মারা যান। তিনি বাংলাদেশ শিক্ষক সমিতির ভারিয়া উপজেলা শাখার সভাপতি ছিলেন। 

ভান্ডারিয়া পঃপঃ কর্মকর্তা ডা. এইচ এম জহিরুল ইসলাম জানান, ওই শিক্ষক নেতা গত ১০/১২ দিন জ্বর, সর্দিসহ করোনার উপসর্গ নিয়ে ভুগছিলেন।

লকডাউনের বিষয়টি নিশ্চিত করে ইউএনও মো. নাজমুল হাসান নবীন বলেন, গত কয়েকদিন ভাণ্ডারিয়ার পৌর এলাকায় করোনা পজিটিভ রোগী সংখ্যা বাড়ছে। তাই সংক্রমণ এড়াতে এ লকডাউন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)