জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ মঠবাড়িয়ায় দলীয় আদিপত্য বিস্তারের জেরে ছাত্রলীগ নেতার ডান হাত কেটে নিল প্রতিপক্ষ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ১৯ আগস্ট ২০২০ | আপডেট: ০৫:০৩ পিএম, ১৯ আগস্ট ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজমঠবাড়িয়া প্রতিনিধি:
পিরোজপুরের মঠবাড়িয়া পৌরশহরে গতকাল মঙ্গলবার রাতে উপ-দলীয় কোন্দল ও এলাকার আধিপত্য বিস্তারের জের ধরে শুভ শীল (২০) নামক এক ছাত্রলীগ নেতার ডান হাত কেটে বিচ্ছিন্ন করেছে প্রতিপক্ষরা। সঙ্কটজনক অবস্থায় ওই রাতেই কলেজ ছাত্র শুভকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তির পর অবস্থার অবনতি হলে সংকটজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

শুভ পৌর শহরের ৩নং ওয়ার্ড দক্ষিণ মিঠাখালী গ্রামের শ্যামল চন্দ্র শীল ওরফে কালাচাদের পুত্র ও মঠবাড়িয়া সরকারী কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

স্থানীয়রা জানান- পৌরসভার ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ রাত সাড়ে আটটার দিকে হাসপাতালের ব্রীজের ওপারে দোকানে বসে বন্ধুদের নিয়ে আড্ডা দিচ্ছিল। এসময় উপজেলা ছাত্রলীগ নেতা সাদি, নাইম ও তানভির মল্লিকের নেতৃত্বে একদল কিশোর ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে শুভ’র ডান হাত বিচ্ছিন্ন করে উল্লাস করে।
ঘটনার পর খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন আহম্মেদ হাসপাতালে ছুটে যান এবং জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবী জানান।

এদিকে হামলার প্রতিবাদে বিক্ষুব্ধ যুবকরা ওই রাতেই পৌর শহরে বিক্ষোভ মিছিল করে। এসময় কতিপয় উচ্ছৃখংল কিশোর পৌর মেয়রের বাসবভনে ইট পাটকেল নিক্ষেপ করে এবং তার ব্যবহৃত সরকারী প্রাইভেটকার ভাংচুরের চেষ্টা করে। এসময় পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।

পৌর মেয়র রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস এঘটনার নিন্দা জানিয়ে বলেন, স্থানীয় বিরোধের জের ধরে এক ছাত্রলীগ কর্মীর ওপর হামলার ঘটনায় আমার বাসায় মিছিল দিয়ে ইট পাটকেল নিক্ষেপ, গাড়ীতে হামলা করা, শান্ত মঠবাড়িয়াকে অশান্ত করার চেষ্টা চালাচ্ছে একটি মহল। তিনি এ ছাত্রলীগ নেতার ওপর হামলার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবী জানান।

এদিকে ছাত্রলীগ নেতা শুভ শর্মার ডান হাত বিচ্ছিন্ন করার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মঠবাড়িয়া হিন্দু বৌদ্দ খ্রিষ্টান যুব ঐক্য পরিষদ ও ছাত্র ঐক্য পরিষদ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশে বক্তব্য রাখেন, যুব ঐক্য পরিষদের সভাপতি শ্যাম শংকর রায়, ছাত্রলীগ নেতা আক্তারুজ্জামান নিজাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তুষার আহমেদ মিলন, প্রিন্স রায়, সম্রাট সিকদার শান্ত প্রমুখ।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মর্তুজা জানান, ছাত্রলীগ নেতা শুভ’র ওপর হামলার প্রতিবাদে উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে আজ বিকেলে মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়েছে।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ আ.জ.ম মাসুদ্দুজ্জামান মিলু জানান, এ বিষয়ে এখনও লিখিত অভিযোগ পাওয়া যায়নি তবে এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে রাব্বি (২১) নামের এক কিশোরকে আটক করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)