আমতলীতে স্কুলছাত্রী বিয়েতে রাজি না হওয়ায় অপহরণ, পরে মামলা

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৯:০৫ এএম, ২২ মার্চ ২০১৮

স্কুলছাত্রী অপহরণপাথরঘাটা নিউজ অনলাইন ডেস্কঃ
স্কুল ছাত্রীকে তার পরিবার বিয়ে দিতে রাজি না হওয়ায় রাতে ঘর থেকে তিন বখাটে অস্ত্রের মুখে মাকে জিম্মি করে অপহরণ করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। স্কুলছাত্রী আমতলী একটি বিদ্যালয় এ বছর নবম শ্রেণিতে অধ্যায়নরত।

এ ব্যাপারে বুধবার (২১ মার্চ) স্কুল ছাত্রীর বাবা আমতলী থানায় মামলা করতে ব্যর্থ হয়ে তিন বখাটের বিরুদ্ধে বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেছেন।

বিচারক মো. জুলফিকার আলী খানঁ মামলাটি গ্রহন করে আমতলী থানার ওসিকে এজাহার রুজু করার আদেশ দিয়েছেন।

আসামীরা হলো, আমতলী উপজেলার বেতমোড় গ্রামের নিজাম তালুকদারের ছেলে হাসান ও তার সহযোগী রাকিব এবং সাইফুল।

মামলার বাদী ওই স্কুল ছাত্রীর বাবা রাজ মিস্ত্রী জানান, তার মেয়ে আমতলীর নাম করা একটি স্কুলে এ বছর নবম শ্রেণিতে লেখাপড়া করে। তার একই গ্রামের নিজাম তালুকদারের ছেলে হাসান তার মেয়েকে বিয়ে করার জন্য পথে ঘাটে উত্যাক্ত করে। হাসানের কারনে তার মেয়ে নিয়মিত স্কুলে যেতে পারছে না। স্কুল ছাত্রীর বাবা হাসানের বাবা নিজাম তালুকদারের কাছে অভিযোগ দেয়। এতে হাসান আরো ক্ষিপ্ত হয়ে প্রতিশোধ পরায়ন হয়ে উঠে। রোববার রাত নয়টার সময় ওই তিন বখাটে স্কুল ছাত্রীর ঘরে গিয়ে দেশীয় অস্ত্র দিয়ে স্কুল ছাত্রীর মাতা হাফছা বেগমকে জিম্মি করে স্কুল ছাত্রীকে অপহরণ করে মটরসাইকেলে তুলে হাসানের বাড়ী নিয়ে যায়। স্কুল ছাত্রীর বাবা সংবাদ পেয়ে ওই রাতে শানু প্যাদা, নান্নু প্যাদা ও নসা মিয়া হাসানের বাড়ী গিয়ে তার মেয়েকে চায়। এ সময় আসামী হাসান ও রাকিব স্কুল ছাত্রীর বাবাকে ধরে তার মেয়েকে বিয়ে দিতে চাপ সৃষ্টি করে। এ সময় হাসানের আত্মীয় এক মহিলা স্কুল ছাত্রীকে তার নিয়ন্ত্রনে নেয়। রাত তিনটার সময় স্কুল ছাত্রীর বাবা নিরুপয় হয়ে তার বাড়ী ফিরে আসেন।

স্কুল ছাত্রীর বাবা বলেন, সোমবার সকালে হাসান তার মেয়েকে আমার বাড়ীর সামনে রাস্তার উপর ফেলে চলে যায়। প্রতিবেশী সহিদ মৃধা দেখে আমার মেয়েকে বাড়ী নিয়ে আসে।

তিনি আরও বলেন, হাসান তার মেয়েকে ধর্ষনের চেষ্টা করে তার মুখে ও গালে কামড় দিয়ে জখম করেছে। সোমবার আমতলী থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ আমাকে আদালতে মামলা করার পরার্মশ দেয়।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল্যাহ বলেন, এ ব্যাপারে থানায় কেহ মামলা করতে আসেনি।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২২ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)