বরগুনায় জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা

নোমান আল সাকিব
নোমান আল সাকিব, ফিচার লেখক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ২২ মার্চ ২০১৮

---
নোমান আল সাকিব: “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে বরগুনা জেলা প্রশাসনের আয়োজনে বাংলাদেশ নিম্ন-আয়ের দেশ থেকে নিম্নমধ্য আয়ের দেশে উত্তরণের যোগ্যতা অর্জণ উপলক্ষে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠির হয়।

আজ বৃহস্পতিবার (২২ মার্চ) সকাল ৯ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান সড়কগুলি প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আলহাজ্ব মোঃ মোখলেছুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার বিজয় বসাক বিপিএম পিপিএম,সিভিল সার্জণ ডাঃ হুমায়ুন শাহীন খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ নুরুজ্জামান, (সার্বিক) মোঃ মাহবুব আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শাইনুর আজম খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিচুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ রশিদ মিয়া,এনজিও ফোরামের সভাপতি মোতালেব মৃধা,প্রেসক্লাব সভাপতি আনেয়ার হোসেন মনোয়ার, জাগোনারীর নির্বাহী হোসনেয়ারা হাসি, পৌরসভার প্যানেল মেয়র রইসুল আলম রিপন প্রমূখ। আলোচনা সভার সঞ্চালনা করেন, সহকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ্ আল নোমান।

বাংলাদেশ কিভাবে নিম্ন-আয়ের দেশ থেকে নিম্নমধ্য আয়ের দেশ কিভাবে হল এই বিষয়ের উপরে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বরগুনা সহকারি কলেজের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম টুকু।

আলোচনার শরুতে দেশের উন্নয়ন নিয়ে তথ্য অফিসের আয়োজনে একটি গান পরিবেশন করা হয়। আলোচনায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ,শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনায় বাংলাদেশের উন্নয়নের উপর ভিত্তি করে বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ নুরুজ্জামানের নিজ হাতে লেখা গীতিকার ও সুর করা এবং বরগুনা শিল্পীদের পরিবেশনায় বরগুনা কমিউনিটি রেডিও লোকবেতার এফ এম ৯৯.২ থেকে রেকর্ডিংকৃত একটি থিমসং প্রদর্শণ করা হয়।

অনুষ্ঠান শেষে শিশু একাডেমির আয়োজনে হয়ে যাওয়া চিত্রাংকন,রচনা, কবিতা প্রতিযোগিতায় তিন ক্যাটাগড়িতে বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়।

এন এ এস / পাথরঘাটা নিউজ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)