বরগুনায় শুকুরের আক্রমনে বৃদ্ধর মৃত্যু, পরে পিটিয়ে প্রাণীটিকে হত্যা

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:২৫ পিএম, ৬ নভেম্বর ২০২০

ছবিঃ সংগ্রহীতবরগুনা প্রতিনিধিঃ
বরগুনা সদর উপজেলার ক্রোক এলাকায় বন্য শুকরের আক্রমনে আবদুল মন্নান (৬৫) নামের এক বৃদ্ধ মারা গেছেন। শুকরের হামলায় আরও অন্তত পাঁচজন আহত হন। পরে শুকরটি গ্রামবাসীরা পিটিয়ে হত্যা করে গাছের সঙ্গে ঝুলিয়ে রাখে।

আজ শুক্রবার দুপুর ১২টার দিকে সদর ইউনিয়নের ক্রোক গ্রামীণ ব্যাংকসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত আবদুল মন্নান বরগুনা সদরের ঢলুয়া এলাকার বাসিন্দা। বিকেলের দিকে গ্রামবাসী লোকলয়ে আসা শুকরটিকে পিটিয়ে মেরে ফেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আব্দুল মন্নান শাপলা তোলার জন্য সকালে বিলে গিয়েছিলেন। হঠাৎ বন্য শুকরটি তার ওপর হামলা করে। এ সময় স্থানীয় কয়েকজন ব্যক্তি ঘটনাস্থল গিয়ে শুকরটিকে তাড়া করে বৃদ্ধকে উদ্ধার করে নিয়ে আসেন। এর কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান।

স্থানীয় এক ব্যক্তি সাংবাদিকদের জানান, তিনি মাঠে কাজ করছিলেন, হঠাৎ আওয়াজ শুনতে পেয়ে তিনিসহ আরও কয়েকজন লাঠিসোঁটা নিয়ে গিয়ে দেখতে পান শুকরের কামড়ে ক্ষত-বিক্ষত হয়ে পড়ে আছেন মান্নান। এ সময় মন্নানকে উদ্ধার করেন।

নিহত মান্নানের ছেলে বাদল জানান, তার বাবা একজন কৃষক। সম্প্রতি তিনি শাকসবজি কুড়িয়ে বাজারে বিক্রি করতেন। প্রতিদিনের মতো আজো সকালে তিনি বাড়ি থেকে বের হন। এরপর লোকজনের কাছে জানতে পারেন, শুকরের হামলায় তার বাবার মৃত্যু হয়েছে।

ওই এলাকার কয়েকজন ব্যক্তি জানান, তারা গত কয়েকদিন ধরে ওই এলাকায় একটি বন্য শুকর বিচরণ করতে দেখেছেন। শুকরটির তাকেও তাড়া করেছিল।

বন বিভাগ বরগুনা রেঞ্জের বিট কর্মকর্তা মতিউর রহমান বলেন, বন বিভাগ শুকরটি ধরার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আগেই গ্রামবাসী সেটি পিটিয়ে মেরে ফেলেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুল ইসলাম বলেন, আইনি প্রক্রিয়া শেষে নিহত বৃদ্ধের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)