পাথরঘাটায় কোমল পানীয় ভেবে ব্যাটারির এসিড খেলো স্কুল ছাত্রী

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১২:০৯ পিএম, ১০ ডিসেম্বর ২০২০

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় সেভেন আপ ভেবে ব্যাটারির এসিড পানি পান করেছে এক নবম শ্রেণীর এক স্কুলছাত্রী। গুরুতর অবস্থায় তাকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এনে পয়োনিষ্কাশন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জরুরী বিভাগের দায়িত্বে থাকা চিকিৎসক জিএম আকবর।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে ঘটনাটি ঘটেছে উপজেলার চরদুয়ানী ইউনিয়নের দক্ষিণ জ্ঞানপাড়া গ্রামে।

ওই স্কুলছাত্রীর দাদা শাহজাহান মিয়া জানান সকালের নাস্তা খাওয়ার পরে খাবার টেবিলে থাকা চানাচুর ও একটি সেভেন আপের বোতল দেখে কোমল পানীয় ভেবে তা পান ঐ স্কুল ছাত্রী। স্বাধের ভিন্নতা পেয়ে মুখে ফেলে দেয়। এময় সামান্য কিছু পেটে চলে যায়। বিষয়টি টের পেয়ে সঙ্গে সঙ্গে তাকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

শাহজাহান মিয়া আরো জানান গতকাল রাতে ঐ স্কুল ছাত্রীর বাবা স্থানীয় বাজার থেকে একটি খালি বোতলে পুরাতন ব্যাটারির পানি সংগ্রহ করে নিয়ে আসে তাদের সৌর বিদ্যুতের ব্যাটারি তে দেয়ার জন্য। সেই বোতলটি অন্যান্য সদাইপাতির সাথে ঘরের খাবার টেবিলে রাখলে কোমল পানীয় ভেবে ওই স্কুলছাত্রী সেটা পান করে ফেলে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জিএম আকবর জানান প্রাথমিকভাবে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। যেহেতু এসিড পানি পান করেছে সেজন্য এন্ডোস্কোপি না করা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। আমরা হাসপাতালে ভর্তি দিয়ে অবজারভেশনে রেখেছি।‌ সমস্যা হলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)