পাথরঘাটায় সুন্দরবন দিবস পালন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ১৪ ফেব্রুয়ারী ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজ‘সুন্দরবন বাঁচাও বাংলাদেশ বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে বরগুনার পাথরঘাটায় সুন্দরবন দিবস পালিত হয়েছে।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটার কিপারস বাংলাদেশ ও ‘আমরা মুক্তিযুদ্ধকে জানি, এর অায়োজনে ‘সুন্দরবন দিবস’ উপলক্ষে একটি রেলি রোববার বেলা ১১ টায় পাথরঘাটা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শেখ রাসেল স্কয়ারে সুন্দরবনে বারবার অগ্নিকাণ্ড এবং সুন্দরবনের ধ্বংসকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়। পরে সাড়ে ১১ টার দিকে সারাদেশে একযোগে সুন্দরবন রক্ষার ইশতেহার পাঠ করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পাথরঘাটা কলেজের সহকারী অধ্যাপক আহসান হাবীব,পাথরঘাটা পৌরসভার আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন, অ্যাডভোকেট নুরুল ইসলাম, জাবির হোসেন, ‘আমরা মুক্তিযুদ্ধকে জানি’ এর প্রতিষ্ঠাতা সাংবাদিক শফিকুল ইসলাম খোকন, সাংবাদিক ইমাম হোসেন, সুশীলনের ব্যবস্থাপক ইসমাইল হোসেন প্রমুখ।

‘আমরা মুক্তিযুদ্ধকে জানি’ এর প্রতিষ্ঠাতা সাংবাদিক শফিকুল ইসলাম খোকন বলেন, সুন্দরবন আমাদের মায়ের মতন। মা যেমন সন্তানকে আগলে রাখে প্রাকৃতিক দুর্যোগের তেমনি সুন্দরবন আমাদের মায়ের মতন করে আগলে রাখে সে সুন্দরবনকে আমাদেরই রক্ষা করতে হবে এজন্য সুন্দরবন রক্ষার একটি বিশেষ বাহিনী গঠন করা এখন সময়ের দাবী মাত্র।

সুন্দরবনে বারবার অগ্নিকাণ্ড এবং ধ্বংসাত্মক কারীদের দৃষ্টান্তমূলক শাস্তির এবং সুন্দরবন রক্ষার জন্য বিশেষ বাহিনী গঠন করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয় ওই মানববন্ধনে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)