পাথরঘাটায় লকডাউনের সংবাদ শুনে হাটবাজারে উপচে পড়া ভিড়

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ৩ এপ্রিল ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজদুপুরে করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যে আগামী সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে সরকার লকডাউন ঘোষণা করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ঘোষণার পরপরই স্থানীয় হাট বাজারের দোকান গুলোতে উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বরগুনার পাথরঘাটা উপজেলার বিভিন্ন হাটবাজারে ঘুরে এ দৃশ্য দেখা যায়।

বাজারে আসা ক্রেতাদের সাথে কথা বলে জানা যায়, গত বছরের ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ‘ছুটি’ ঘোষণা হলেও পরে কয়েক দফা বাড়ানো হয়। তা টানা ৬৬ দিন চলতে থাকে। চলতি সময়ে যে ভাবে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাতেও গত বছরের ন্যায় সময় বাড়তে পারে বলে ধারণা হচ্ছে। সে কারনে তারা প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বাজারে এসেছেন।

আবু হানিফ নামে এক ক্রেতা জানান, যেহেতু সামনে রমজান মাস নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। সরকার সামনে আবার লকডাউন দিয়েছে। তাই রমজান এর বাজার সদাই গুছিয়ে রাখছি।

পাথরঘাটা বাজার ব্যবসায়ী জাহিদ হাসান জানান সাধারণ সময়ের চেয়ে লকডাউনের কথা শোনার পর থেকে বাজারে ক্রেতার ভিড় বাড়ছে।

এদিকে দুপুরের পর থেকেই পাথরঘাটা শহরের বিভিন্ন স্থানে সামাজিক দুরত্ব বজায় ও মাস্কের ব্যাবহার নিশ্চিত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাবরিনা সুলতানা। তিনি জানান, করণা সংক্রমণ থেকে মুক্তি পেতে ইতিমধ্যেই শহরে বিভিন্ন ধরনের প্রচার প্রচারণা চালানো হয়েছে। তাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)