পাথরঘাটায় সকাল হলেই লকডাউন শুরু

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ৪ এপ্রিল ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজনতুন করে নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ার সারা দেশেরন্যায় বরগুনার পাথরঘাটায় আগামীকাল সোমবার (৫ এপ্রিল) সকালে লকডাউন শুরু হয়ে চলবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত। আজ রবিবার (৪ এপ্রিল) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন এবং সমন্বয় অধিশাখা।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামীকাল সোমবার (৫ এপ্রিল) থেকে আগামী সোমবার (১২ এপ্রিল) পর্যন্ত জরুরি সেবা ব্যতিত সব বন্ধ থাকবে। জরুরি সেবার মধ্যে- পণ্যপরিবহন, জ্বালানি, ওষুধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী আওতাভুক্ত থাকবে।

এছাড়া, সোমবার (৫ এপ্রিল) থেকে গণপরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর শনিবার (৩ এপ্রিল) লকডাউনে জরুরি খাদ্যবাহী ট্রেন ছাড়া সব প্রকার যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধের কথা জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন জানান, পাথরঘাটায় মব সময়ই পুলিশ করোনা সচেতনতায় কাজ করে আসছে। কিছুদিন আগেও জেলা পলিশ পাথরঘাটায় মাস্ক ভিতরণ করেছেন। তাছারা এ উপজেলায় পুলিশের কয়েকটি ভিটের মাধ্যমে ভগি করা হয়েছে। প্রত্যেক ভিটে আলাদা আলাদা পুলিশ অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা সকলেই যার যার অবস্থান থেকেই মাস্ক পরিধানে উৎসাহ দিয়ে আসছে এবং প্রত্যেক মসজিদে বলে দিয়েছে করোনার বিষয়ে কথা বলার জন্য। এর আগে যেভাবে পাথরঘাটা থানা পুলিশ কঠোর অবস্থানে ছিল এবারের লকডাউনেও একই ভাবে কাজ করবে।

এবিষয়ে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা সাংবাদিকদের জানান, আমরা জানতে পরেছি আগামী সোমবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউন শুরু হবে। তাই আগে থেকেই আমরা মাঠে কাজ শুরু করেছি। যাতে করে সাধারন মানুষ করোনার মহামারী থেকে রক্ষা পেতে পারে। তিনি আরো জানান, শনিবার বিকেলে পৌরশহর থেকে রাসেল স্কয়ার থেকে করোনা সচেতনতার পরামর্শ দেয়া শুরু করেন এবং সাধারন মানুষের মাঝে মাস্ক ভিতরণ করেন।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পঃপঃ কর্মকর্তা আবুল ফাত্তাহ জানান, প্রথম যখন করোনা ভাইরাস শুরু হয়েছে তখন থেকেই উপজেলা স্বাস্থ্য বিভাগ কঠোর ভাবে মোকাবেলা করে আসছে। বর্তমানে করোনার যে দ্বিতীয় ধাপ শুরু হয়েছে সেখানেও আমারা প্রস্তুত হয়েছি যাতে করে করোনার প্রদুর্ভাব মোকাবেলা করতে পারি। তাই আমাদের সাথের সকলের এগিয়ে আসলে এবং সহযোগীতা করলে এবারেও মোকাবেলা করতে পারবো এবং সঠিক ভাবে চিকিৎসা প্রদান করতে পারবো।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)