পাথরঘাটা ৫০ শতাংশ করোনা পজেটিভ

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ২৮ জুন ২০২১

ছবিঃ পাথরঘাটা নিউজবরগুনার পাথরঘাটায় দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তদের সংখ্যা। উপসর্গের বিভিন্ন ধরনের অসুস্থতা নিয়ে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা চিকিৎসকদের পরামর্শে নমুনা পরিক্ষা করালে এর মধ্যে ৫০ শতাংশ রোগীই করোনা আক্রান্ত হচ্ছে বলে নিশ্চিত করেছেন পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার আবুল ফাত্তাহ।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত সপ্তাহে ও চলতি সপ্তাহে প্রতিদিন প্রায় ৫০ থেকে ৬০ জন রোগী জ্বর, কাশী ও শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসা নিচ্ছেন। এদের অনেকেই নমুনা সংগ্রহ করে করোনা পরিক্ষা করানোর কথা বললে তা না করিয়েই বাড়িতে চলে যাচ্ছে। এ বিষয়ে চিকিৎসা সংশ্লিষ্টরা উদ্বেগ প্রকাশ করেছেন।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেজিস্টার দেখে জানা যায় প্রতিদিন শতাধিক রোগী জরুরি বিভাগে ও বহির্বিভাগে চিকিৎসা নিচ্ছেন। এরমধ্যে অর্ধেক রোগীই জ্বর, কাশি, শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসা নিচ্ছেন।

ডাক্তারের পরামর্শে যারা করোনা পরীক্ষা করাচ্ছেন এদের মধ্যে ৫০ শতাংশই করনা আক্রান্ত রয়েছেন। যারা করোনা আক্রান্ত তাদের কে চিকিৎসকদের পরামর্শে হোম করেন্টাইন মেনে চিকিৎসা নেয়ার জন্য পরামর্শ দেয়া হচ্ছে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডাক্তার আবুল ফাত্তাহ জানান, প্রত্যেক রোগীকে নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে চলাচলের জন্য কাউন্সিলিং করছি। দিন দিন পাথরঘাটার অবস্থাও খারাপের দিকে যাচ্ছে। টিকার দ্বিতীয় ডোজ নিয়েছে এমন ব্যাক্তিরাও করোনা আক্রান্ত হচ্ছে। এ ক্ষেত্রে সতর্কতার বিকল্প নেই বলেও জানান তিনি।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)