পাথরঘাটায় ১০৮ টি আশ্রয়ন কেন্দ্র প্রস্তুত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ২৪ মে ২০২১

পাথরঘাটায় ১০৮ টি আশ্রয়ন কেন্দ্র প্রস্তুত

ঘুর্নিঝড় ইয়াসের প্রভাব থেকে উপকূলীয় বরগুনার পাথরঘাটা উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকার মানুষকে নিরপরাধ রাখতে ১০৮ টি আশ্রয়ন কেন্দ্রে প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা সুলতানা। ঘুর্নিঝড় ইয়াসের পূর্ববর্তী সতর্কতা ও পরবর্তী উদ্ধার কার্যক্রম পরিচালনার জন্য জরুরি প্রস্তুতি সভা করছে উপজেলা প্রসাশন।

সুন্দরবন সংলগ্ন বলেশ্বর ও বিষখালী নদী বেষ্টিত পাথরঘাটা উপজেলাটি যেকোনো ধরনের ঘুর্নিঝড়েই থাকে ঝুঁকিপূর্ণ। কেননা সিডর, আয়লা, মহাসেন, আম্পানের আঘাতে বারবার ক্ষতিগ্রস্ত হচ্ছে এ উপজেলার মানুষ। সিডরে বেরিবাঁধ ভেঙে প্রায় ৫২ জনের মৃত্যু হয় এ উপজেলায়। এছাড়াও আম্পানে ঘর চাপা পড়ে দুজনের মৃত্যু হয়। নদীর তীরবর্তী হওয়ায় বিগত সময়ের তুলনায় প্রসাশনের পক্ষ থেকে নানামুখী পদক্ষেপ নিতে দেখা গেছে ইয়াসকে কেন্দ্র করে।

এদিকে ঘুর্নিঝড়কে কেন্দ্র করে সিপিপির ২ হাজার ৪৫ জন কর্মী কাজ করে যাচ্ছে। এছাড়াও প্রচার প্রচারণার পাশাপাশি, পর্যাপ্ত শুকানো খাবার, সুপেয় পানি, আশ্রয়ন কেন্দ্রে আলোর ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে বলেও জানান ইউএনও সাবরিনা সুলতানা।

জেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর সূত্রে জানা যায় বরগুনায় দুর্যোগ মোকাবেলায় ১ কোটি ৩১ লাখ বরাদ্দ দেয়া হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)