পাথরঘাটার প্রতিবন্ধী কাশেম এখন ব্যাবসা প্রতিষ্ঠানের মালিক

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৫ পিএম, ২২ জুন ২০২১

নাদিরা সুলতানা

দুদিন আগেও যাকে অন্যের কাছে হাত পাততে হয়েছে জীবন সংগ্রামে বেঁচে থাকার জন্য সেই প্রতিবন্ধী আবুল কাশেম এখন ব্যাবসা প্রতিষ্ঠানের মালিক। প্রয়াত সাংসদ গোলাম সবুর টুলু ও ৩১৫ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সুলতানা নাদিরা সবুরের ছোট মেয়ে হাসানা নাদিরা সবুরের মানবতায় ব্যাবসা প্রতিষ্ঠানটি পেয়েছে জন্মগত প্রতিবন্ধী বরগুনার পাথরঘাটার আবুল কাশেম।

সোমবার সকালে উপজেলার সদর ইউনিয়নের পদ্মা আবাসন এলাকায় এ ব্যাবসা প্রতিষ্ঠানের উদ্ধোধন করেন হাসিনা নাদিরা সবুর। প্রতিবন্ধী আবুল কাশেম  পদ্মা গ্রামের ইসমাইল হোসেনের ছেলে।

এমপি তনয়া হাসানা নাদিরা সবুর জানান, আমাদের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় সহায়তা মানুষদের প্রতিষ্ঠিত করতে নানামুখী পদক্ষেপ নিয়ে কাজ করে যাচ্ছি। এর মধ্যে বেকার যুবকের কর্ম সংস্থানের জন্য ব্যাবসা প্রতিষ্ঠান তৈরি করার উদ্যোগ নিয়েছি। এর আগেও কালমেঘা ও চরদোয়ানী ইউনিয়নে দুটি ব্যাবসা প্রতিষ্ঠান তৈরি করে দোকানের মালামাল কিনে দিয়ে মিলাদ পড়িয়ে সেখান থেকে আমি মালামাল কিনে এনেছি। তিনি আরো জানান, এটা আন্তরিকতা ও ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবেই করেছি। আমাদের একাজের ধারাবাহিকতা অব্যাহত থাকবে যাতে আমার বাবার রুহের মাগফেরাত পায়।

এসময় উপস্থিত থাকা পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাবির হোসেন বলেন, গোলাম সবুর টুলু পরিবার একটি সৃজনশীল সৃষ্টির চিন্তার পরিবার। মানুষকে দেয়ার মন মানসিকতা নিয়েই এরা সর্বক্ষণিক চিন্তায় থাকেন। বেকারত্ব দূর করার পাশাপাশি এমপির কন্যাদ্বয় ফারজানা সবুর রুমকি ও হাসান নাদিরা সবুর বিভিন্ন সময়ে যে উদ্যোগ নিয়েছে তাতে তারা উপকূল বাসীর হৃদয়ে স্থান করে নিয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসাইন, সাইফুল ইসলাম শাকিল, মোহাম্মদ রিয়াজ, শফিকুল ইসলাম সোহেল, তারিকুল সুজন, নজরুল ইসলাম, সুজন আহমেদ, সুজা গাজী প্রমুখ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)