পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যবিধি না মেনে টিকা গ্রহণ

asraful islam
asraful islam,
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ৩ আগস্ট ২০২১

পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যবিধি না মেনে টিকা গ্রহণকরোনার ভয়াবহ সংক্রমণ নিয়ন্ত্রণে কঠোর লকডাউন চলছে দেশ জুড়ে। এর মধ্যে বরগুনার পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্যবিধি না মেনে গাদাগাদি করে ভিড় করছে টিকার জন্য।

প্রতিদিন তিন থেকে চারশ লোক টিকা নিতে আসলেও যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছে ২ থেকে ৩ জন। সকাল ১০ থেকে দুটা পর্ষন্ত এতো লোকের চাপ একসাথে সামাল দিতে হিমশিম খাচ্ছে তারা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, প্রতিদিন তিন থেকে চারশ লোক টিকা নিচ্ছে এখানে এসে। স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত জনবল না থাকার কারণে একটি বুথ করে সেখানেই টিকা দিতে হচ্ছে।

টিকা নিতে আসা পাথরঘাটা পৌর এলাকার বাসিন্দা মজিবুর রহমান জানান ‘স্বাস্থ্যবিধি জাস্ট ফর্মালিটি’! এখানে নিয়ম শৃংখলার কোন বালাই নেই। যে যেরকম পারছে সে সেই রকম ডুকে টিকা নিচ্ছে। সিরিয়াল মেন্টেন সহ টিকাদান কেন্দ্রে নেই কোন বসার ব্যবস্থা। এছাড়াও যারা টিকা দিচ্ছে নার্স ও চিকিৎসকদের জন্য কোন ইলেকট্রিসিটির ব্যবস্থা নেই এখানে।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার খালিদ মাহমুদ আরিফ জানান, দীর্ঘদিন ধরে স্বাস্থ্য কমপ্লেক্সের জনবল সংকট রয়েছে। হাতে গোনা কয়েকজন চিকিৎসক ও এর সাথে সংশ্লিষ্টরা সর্বাত্মক স্বাস্থ্য সেবা দিয়ে এ পরিস্থিতি মোকাবেলা করে যাচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায় ৫০ শয্যা পাথরঘাটা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে যে জনবল থাকার কথা সে তুলনায় অর্ধেকেরও কম সংখ্যক জনবল দিয়ে পরিচালিত হচ্ছে এ স্বাস্থ্য কমপ্লেক্স। এতে করে রোগীরা সেবা নিতে এসে বিরম্বনার শিকার হচ্ছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)