২১ বছর পর প্রবাস থেকে বাড়িতে লাশ হয়ে ফিরল পাথরঘাটার‌ ফয়সাল শরীফ

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ১৮ আগস্ট ২০২১

২১ বছর পর প্রবাস থেকে বাড়িতে লাশ হয়ে ফিরল পাথরঘাটার‌ ফয়সাল শরীফ

দীর্ঘ ২১ বছর প্রবাস জীবন সম্পন্ন করে সব শেষ বুধবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে লাশের কফিনে বন্দী হয়ে দেশে ফিরলো বরগুনার পাথরঘাটার সৌদি প্রবাসী ফয়সাল আহমেদ শরীফ (৪১)। এর আগে গত ৪ আগষ্ট সৌদি আরবের জেদ্দা প্রদেশের গভমেন্ট কিং আব্দুল আজিজ হসপিটালে হার্ড অ্যাটাক করে মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন ফয়সাল আহমেদ শরীফের ভাইয়ের ছেলে গোলাম রাব্বি শরীফ।

ফয়সাল ১৯৯৯ সালের শেষের দিকে মা-বাবা ও সাত ভাই-বোনের দায়িত্ব নিতে পারি জমিয়েছেন সৌদি আরবে। সেখানে তিনি গাড়ির ড্রাইভিং করতেন।

ফয়সাল আহমেদ শরীফ উপজেলার কালমেঘা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য সৈয়দ আহমেদ শরীফের তৃতীয় ছেলে।

ফয়সাল আহমেদ শরীফের ভাইয়ের ছেলে গোলাম রাব্বি শরীফ পাথারঘাটা নিউজকে জানান, তিনি টানা ২১ বছর সৌদি আরবে থেকেছেন। সৌদিতে থাকাকালীন অবস্থায় ইন্দোনেশিয়ান মেয়ে লিনাকে বিবাহ করেছিলেন। সেখানে মোহাম্মদ শরীফ নামে তার সাত বছর বয়সী একটি ছেলে সন্তান রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ফয়সাল আহমেদ শরীফের উপার্জিত অর্থে এলাকার অনেক অসহায় গরিব ছাত্র-ছাত্রী তাদের পড়াশোনার খরচ চালাতো। এছাড়াও বাড়িতে মসজিদ-মাদ্রাসা ঈদগাহ মাঠ সহ বিভিন্ন সমাজ সেবামূলক কাজে নিজেকে নিয়োজিত রাখতেন। “আমাদের পাথরঘাটা” নামে তিনি একটি অনলাইন প্রোটালের প্রতিষ্ঠা ছিলেন।

পারিবারিক সূত্রে জানা যায়, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তার ছোট ভাই মরদেহ গ্রহণ করে বুধবার বেলা বারোটার দিকে। এরপর সেখান থেকেই গ্রামের বাড়ি পাথরঘাটায় তার লাশ নিয়ে রওনা হন। বৃহস্পতিবার সকাল দশটায় ফয়সাল আহমেদ শরীফের গ্রামের বাড়ি শরীফ বাড়ি মসজিদ মাদ্রাসা সংলগ্ন ঈদগাহ মাঠে তার জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)