পাথরঘাটায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান আব্দুর রহমান জুয়েল, ঘোষণা কাল

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৬ পিএম, ১১ নভেম্বর ২০২১

তৃতীয় ধাপে বরগুনা পাথরঘাটা চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের একটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আব্দুর রহমান জুয়েল নির্বাচিত হয়েছেন। শুক্রবার আনুষ্ঠানিক ভাবে বিষয়টি জানাবেন সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু।


পাথরঘাটা উপজেলা নির্বাচনে অফিস সূত্রে জানা যায়, চরদুয়ানী ইউনিয়নে আব্দুর রহমান জুয়েল নৌকা মার্কায় ও সোহাগ বাদশাহ হাতপাখা নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেছেন। গত ২ নভেম্বর মনোনয়ন যাচাই-বাছাই এর সময় ঋণ খেলাপীর দায়ে বাংলাদেশ ব্যাংকের অভিযোগের ভিত্তিতে সোহাগ বাদশাহর মনোনয়ন বাতিল করা হয়। পরে তাকে আপিলের সময় দেয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে আপিল করে তার প্রয়োজনীয় কাগজপত্র নির্বাচন অফিসে জমা না দেয়ার কারণে তার প্রার্থীতা চূড়ান্ত ভাবে বাতিল করা হয়। এতে করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চরদুয়ানী ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে আব্দুর রহমান জুয়েল নির্বাচিত হয় যা আজ বৃহস্পতিবার অফিশিয়াল ভাবে ঘোষনা করা হবে।


ইসলামী আন্দোলনের প্রার্থী সোহাগ বাদশাহ জানান, আমার কোন ধরনের ঋণ নেই। তবে আমি অনেক বছর পূর্বে আমার এক আত্মীয়ের  জামানতের কাগজে স্বাক্ষর করেছিলাম। সে ঋণ অনেক আগেই পরিশোধ করা হয়েছে। এসকল কাগজ সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাকে দেখালেও তারা বাংলাদেশ ব্যাংকের রিসিভ দেখাতে বলেন।


পাথরঘাটা উপজেলা নির্বাচন কর্মকর্তা আইউব আলী হাওলাদার জানান, আগামী ২৮ নভেম্বর চার ইউনিয়নের নির্বাচন। এরমধ্যে চরদুয়ানী ইউনিয়নের সোহাগ বাদশাহর ব্যাপারে বাংলাদেশ ব্যাংক থেকে ঋণ খেলাপীর অভিযোগ আসায় তার প্রার্থীতা বাতিল করে আপিলের সুযোগ দেয়া হয়। নির্ধারিত সময় আপিল করতে না পারায় তার প্রার্থীতা বাতিল হয়। চরদুয়ানী ইউনিয়নে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় শুক্রবার আব্দুর রহমান জুয়েলকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)