জাহাজের ধাক্কায় ২১ জেলেসহ ট্রলার ডুবি, পাথরঘাটায় ট্রলারে ১ জেলে উদ্ধার

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৮ পিএম, ৭ ডিসেম্বর ২০২১

ছবিঃ সংগ্রহীতগভীর বঙ্গোপসাগরে ট্রলিং জাহাজের ধাক্কায় ভোলায় চরফ্যাশন উপজেলার আমিরাবাদ গ্রামের আবুল কালামের মালিকানাধীন একটি মাছধরা ট্রলার ডুবে গেছে। ডুবে যাওয়ার ১২ ঘন্টা পর বঙ্গোপসাগরে ভাসমান অবস্থায় হাফিজুর রহমান নামে এক জেলে উদ্ধার হলেও এখনো ২০ জেলে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

সোমবার দুপুর তিনটার দিকে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবিরের মালিকানা এফবি সাফওয়ান নামে একটি মাছ ধরা ট্রলারের মাঝি মো. মহসিন মিয়া ভাসমান অবস্থায় হাফিজুর রহমান নামে ওই জেলেকে উদ্ধার করে ৬ ঘন্টা ট্রলার চালিয়ে রাত এগারোটার মহিপুর ঘাটে আসে। এর আগে রোববার (৫ ডিসেম্বর) ভোররাতের দিকে আবহাওয়া খারাপ থাকায় ঘাটের দিকে ফেরার পথে পিছন থেকে একটি ট্রলিং জাহাজ ধাক্কা দিলে মাছধরার ট্রলারটি ডুবে যায়। তবে ডুবে যাওয়া ট্রলারের বাকি ২০ জেলেকে উদ্ধার করা সম্ভব হয়নি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী উদ্ধার হওয়া জেলের বরাত দিয়ে জানান, ট্রলিং জাহাজের ধাক্কা দেয়ার পর ট্রলারটি উল্টে তলিয়ে যায়। এরপর জাহাজের লোকজন লাইট মেরে তাদের ডুবে যাওয়ার বিষয়টি দেখালেও তারা এগিয়ে না এসে দ্রুত পালিয়ে যায়। এসময় একটি তক্তার উপর ১২ ঘন্টা ভাসমান ছিল হাফিজুর রহমান। বাকি ২০ জন জেলের জীবন নিয়ে শঙ্কিত বলেও জানান গোলাম মোস্তফা চৌধুরী।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)