হোমিওপ্যাথি দিয়েছি, অ্যালোপ্যাথি পকেটে আছে, পাথরঘাটায় র‌্যাবের মহাপরিচালক

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০২ পিএম, ১২ ডিসেম্বর ২০২১

সুন্দরবন দস্যুমুক্ত হওয়ার পর যারা বঙ্গোপসাগরের এখনও এ কাজ করছেন তাদের কঠোর বার্তা দিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি বলেন, আমরা আশা করেছিলাম দস্যুপনা ছেড়ে সবাই স্বাভাবিক জীবনে ফিরবেন। এরপরেও দেখেছি কিছুদিন আগে বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। দস্যুরা মনে করছেন, র‌্যাব যে বয়ান দিয়ে গেছে শুনলাম এরপর চলে আসলাম, কাল থেকে শেষ। কিন্তু এমনটি নয়। র্্যাব তা বলে যা করে দেখায়।


রোববার দুপুরে বরগুনার পাথরঘাটায় মৎস্যজীবী জেলেদের সাথে মতবিনিময়ে সময় একথা বলেন র‌্যাব মহাপরিচালক। তিনি বলেন, তাদেরকে বলছি- আমরা যেটা বলি সেটা কিন্তু করি। আপনারা দস্যুপনা করবেন না, করলেই কিন্তু বিপদ আছে। আমরা হোমিওপ্যাথি দিয়েছি মনে করেন না অ্যালোপ্যাথি বন্ধ করেছি। অ্যালোপ্যাথি কিন্তু পকেটে আছে। যেখানে যে ব্যবস্থা নেওয়া দরকার আমরা কিন্তু সেই ব্যবস্থা নিবো।


তিনি আরো বলেন, ইতোপূর্বে যে সব দস্যুরা আত্মসমর্পণ করেছে তাদের র‌্যাব কর্মসংস্থান দিয়েছে। এ পর্যন্ত ৩২৬ জনকে কর্মসংস্থানের আওতায় আনা হয়েছে। আপনারাও (দস্যু) আত্মসমর্পণ করেন অন্ধকার পথ থেকে ফিরে আসেন আপনাদেরও কর্মসংস্থানের সুযোগ দেওয়া হবে।এরপর র্য্যবের পক্ষ থেকে জলদস্যুদের গুলিতে নিহত জেলে মুছার স্ত্রী  তাজিনুর বেগমকে এক লাখ এবং অপহরণের শিকার সাত জেলেকে ১০ হাজার করে টাকা অনুদান দেয়া হয়।এরপর র্্যাবের পক্ষ থেকে জলদস্যুদের গুলিতে নিহত জেলে মুছার স্ত্রী  তাজিনুর বেগমকে এক লাখ এবং অপহরণের শিকার সাত জেলেকে ১০ হাজার করে টাকা অনুদান দেয়া হয়।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)