পাথরঘাটায় বন থেকে দুটি মৃত হরিণ উদ্ধার

asraful islam
asraful islam,
প্রকাশিত: ১১:২৪ পিএম, ২০ মার্চ ২০২৩

পাথরঘাটায় বন থেকে দুটি মৃত হরিন উদ্ধারবরগুনার পাথরঘাটার হরিণঘাটা ইকোপার্কের বন থেকে দুটি মৃত হরিণ উদ্ধার করেছে বনকর্মীরা। সোমবার বেলা বারোটার দিকে হরিণ দুটি উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার।

বনবিভাগ সূত্রে জানা যায়, হরিণঘাটা বনের জিনতলা এলাকা থেকে দক্ষিণে বনের গভীরে দুটি মৃত হরিণ দেখতে পায় স্থানীয়রা। পরে বন বিভাগের কর্মকর্তাদের অবহিত করে। এরপর বনের ভিতরের খালের পাড় থেকে হরিণ দুটি উদ্ধার করে সোমবার সন্ধ্যায় পাথরঘাটা ফরেস্ট অফিসে নিয়ে আসে।

স্থানীয়দের থেকে জানা যায় কিছু অসাধু জেলেরা খালে বিষ দিয়ে মাছ শিকার করে। সম্ভবত হরিণ দুটি সেই খাল থেকে পানি পান করায় মারা গেছে।

পাথরঘাটা সদর বিট কর্মকর্তা মুহিদুর রহমান জানান, পাথরঘাটায় মুসলধারায় বৃষ্টি হওয়ায় বনের ভিতর থেকে খুঁজে বের করতে একটু বেগ পোহাতে হয়েছে। হরিণ দুটো বনের ভিতরে খালের পাড়ে একটি থেকে অপরটি ২০ হাত দুরত্বে পাওয়া গেছে। মৃত হরিণ দুটি প্রায় দেড়শো কেজি হবে।

পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার জানান, মৃত হরিণ দুটি মৃত্যুর কারন উদঘাটনের জন্য স্যামপল সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। রেপোর্ট পেলে কারন জানা যাবে। এছাড়া বন বিভাগের আইন অনুযায়ী হরিণ গুলোর চামড়া ও শিং সংরক্ষণ করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)