বরগুনায় ১২ বছর পর গণপূর্তের পুকুর দখলমুক্ত

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:২৬ এএম, ২৬ মার্চ ২০২৩

বরগুনায় ১২ বছর পর গণপূর্তের পুকুর দখলমুক্তনিজস্ব প্রতিবেদক, বরগুনা
বরগুনায় ১২ বছর পর গণপূর্তের পুকুর অবৈধ দখলমুক্ত করেছে প্রতিষ্ঠানটি। শুক্রবার (২৪ মার্চ) দখলমুক্ত করে সেখানে সরকারি সম্পত্তির সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়েছে।

সরকারের কোনো অনুমতি না নিয়েই ২.৭০ একর জমির উপর খনন করা পুকুরটি অবৈধভাবে দখল করে বিএনপি নেতা ও সাবেক পৌর কাউন্সিলর আমিনুল ইসলাম স্বপন দীর্ঘ ১২ বছর যাবৎ মাছ চাষ করে যাচ্ছিলেন।

এ প্রসঙ্গে আরও জানা যায়, ২০১৫ সালে চাষ করা মাছ ৭ দিনের মধ্যে সরিয়ে নেয়ার জন্য চিঠির মাধ্যমে তাকে নোটিশ করা হলে কাউন্সিলর স্বপন ওই সময়ে সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, জেলা প্রশাসক, বরগুনা, পুলিশ সুপার, বরগুনা, সিভিল সার্জন বরগুনা, নির্বাহী প্রকৌশলী গণপূর্ত বিভাগ, বরগুনা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, বরিশাল রেঞ্জ, মেয়র, বরগুনা পৌরসভা এবং ওসি বরগুনা থানাকে বিবাদী করে হাইকোর্টে একটি রিট আবেদন দায়ের করেন। পরবর্তীতে মাছ চাষের জন্য বিভিন্ন অজুহাতে বার বার সময় বৃদ্ধি করে সরকারি সম্পত্তি দখলে রাখার চেষ্টা করে যাচ্ছিলেন।

সর্বশেষ তার আবেদনের প্রেক্ষিতে হাইকোর্ট বিভাগ ৩০ আগস্ট ২০২২ তারিখের একটি আদেশে পুনরায় ৬ মাস মাছ চাষের অনুমতি দিলে তার মেয়াদ ২০২৩ এর ফেব্রুয়ারি মাসেই শেষ হয়ে যায়। মেয়াদ শেষে জেলা প্রশাসনের সহযোগিতায় পুকুরটি দখল মুক্ত করা হয়।

বরগুনা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত বিশ্বাস এ প্রসঙ্গে বলেন, দীর্ঘদিন অবৈধ দখলে রেখে পুকুরটির যথেষ্ট ক্ষতি সাধন করা হয়েছে। পাশাপাশি যথেচ্ছ ব্যবহারে পাড়গুলো ভেঙ্গে মিঠা পানির এ পুকুরটিকে ব্যবহারের অযোগ্য করে ফেলা হয়েছে। দ্রুত এর সংস্কার করে ব্যবহারযোগ্য করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)