মঠবাড়িয়ার দৃষ্টিপ্রতিবন্ধী বৃদ্ধার মরদেহ উদ্ধার

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৬:২১ পিএম, ২৯ এপ্রিল ২০১৮

বৃদ্ধার লাশ উদ্ধারমঠবাড়িয়া উপজেলায় শাহিদা বেগম (৬০) নামে স্বামী পরিত্যাক্তা এক দৃষ্টি প্রতিবন্ধী বৃদ্ধার মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের দাবি, প্রতিবেশী একজনের কাছে কিছু টাকা ধার দিয়ে না পেয়ে অভিমানে গলায় ফাঁস লাগিয়ে সে আত্মহত্যা করে।

রবিবার (২৯ এপ্রিল) সকালে উপজেলার সাপলেজা ইউনিয়নের বাদুরতলী গ্রামে নিহতের বাবার বাড়ি থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

নিহত ওই বৃদ্ধা বাদুরতলী গ্রামের মৃত হাতেম আলী গাজীর মেয়ে। সে স্বামী পরিত্যাক্তা হয়ে দীর্ঘ কয়েক বছর ধরে বাবার বাড়িতে ছিল।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বাদুরতলী গ্রামের মৃত হাতেম আলীর দুই মেয়ে আমিনা বেগম ও নি:সন্তান দৃষ্টি প্রতিবন্ধী শাহিদা বেগম স্বামী পরিত্যাক্তা হয়ে বাবার বাড়িতে একসাথে বসবাস করত। আজ ভোরে বড় বোন আমিনা বেগম ফজরের নামাজ শেষে ঘরের বাইরে যায়। কিছুক্ষণ পর ফিরে এসে ঘরের দরজা বন্ধ ও বোন সাহিদার কোনো সাড়া না পেয়ে প্রতিবেশীদের ডেকে আনে। পরে প্রতিবেশীরা ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় শাহিদার মরদেহ দেখতে পেয়ে থানা পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল হতে ওই বৃদ্ধার ঝুলন্ত লাশ উদ্ধার করে।

নিহতের বড় বোন আমিনা বেগম দাবি করেন, তার বোন প্রতিবেশী একজনকে বেশ কিছু টাকা ধার দেন। ওই টাকা ফেরত না দিয়ে নানা টালবাহানা শুরু করলে ছোট বোন শাহিদা বেশ কয়েকদিন ধরে ক্ষুব্ধ ছিলেন। ধারের টাকা ফেরত না পেয়ে মনোরকষ্টে তার বোন ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।

এ বিষয়টি নিশ্চিত করে মঠবাড়িয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোহাম্মদ মাজহারুল আমীন জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৯ এপ্রিল

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)