সুন্দরবনে অবৈধভাবে মাছ ধরার অপরাধে ৫ জেলে আটক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ২৮ মে ২০১৮

সুন্দরবনে অবৈধভাবে মাছ ধরার অপরাধে আটকসুন্দরবনের কটকা অভয়ারণ্য এলাকায় অনুপ্রবেশ করে মাছ ধরার সময় বাগেরহাটের ৫ জেলেকে আটক করেছেন স্মার্ট পেট্রোলিং টিমের সদস্যরা।

সোমবার (২৮ মে) সকাল ১০টার দিকে সুন্দরনের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য এলাকার বন্দেআলী নামক খাল থেকে তাদেরকে আটক করা হয়। আটক করা হয়েছে ৫টি নিষিদ্ধ বেহুন্দি জাল, একটি নৌকাসহ বিভিন্ন মালামাল।

আটক জেলেরা হলেন, শহিদুল ইসলাম (৩৫), আ. হালিম (২০), মো. সাইফুল (২২), মো. সোবাহান (২৬) ও মো. বাদল হোসেন (২৫)। এদের বাড়ি বরগুনার পাথরঘাটা উপজেলায় বলে সুন্দরবন বিভাগ নিশ্চিত করেছেন।

সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মোহাম্মদ হোসেন বিকালে মোবাইল ফোনে জানান, স্মার্ট পেট্রোলিং টিম লিডার মো. আ. হান্নানের নেতৃত্বে স্মার্টর্ পেট্রোলিং টিমের সদস্যরা অভিযান চালিয়ে ওই ৫জেলেকে আটক করেন।

তিনি আরও জানান, আটক জেলেরা সুন্দরবন বিভাগ থেকে কোনো প্রকার পাসপারমিট (অনুমতি) না নিয়ে গোপনে অভয়ারণ্যে ঢুকে মাছ শিকার করছিলো। এসময় স্মার্ট পেট্রোলিং টিমের সদস্যরা আটক করে তাদেরকে কটকা অভয়ারণ্য কেন্দ্রে হস্তান্তর করে। আটকদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে। আসামীদের আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৮ মে

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)