পাথরঘাটায় কিশোর-কিশোরী সম্মেলন অনুষ্ঠিত

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৮:২২ এএম, ১ জুলাই ২০১৮ | আপডেট: ০৮:৪০ এএম, ১ জুলাই ২০১৮

শিক্ষার্থীদের সম্মানপাথরঘাটার ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের মাধ্যমে ১০জন শিক্ষার্থীকে সম্মান জানানো হয়েছে।

শনিবার (৩০ জুন) সকাল ১০ টার সময় পাথরঘাটা ডিগ্রি কালেজ মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

মেধা ও মননে সুন্দর আগামী-এই শ্লোগান নিয়ে বরগুনার বামনা উপজেলায় অনুষ্ঠিত হয়েছে উপজেলা পর্যায়ে বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন ২০১৮।

তৃণমূল পর্যায় হতে প্রতিশ্রুতিশীল কিশোর-কিশোরীদের অন্বেষণ এবং তাদের প্রতিভাকে স্বীকৃতি দানের মাধ্যমে আগামী দিনের সৎ ও যোগ্য নেতৃত্ব গড়ার লক্ষে পিকেএসএফ-এর সাংস্কৃতিক ও ক্রীড়া কর্সসূচি’র আওতায় স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের মাঝে প্রতিযোগিতার মাধ্যমে জাতীয় পযায়ে ‘বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন-২০১৮’ এর জন্য যোগ্য কিশোর-কিশোরী নির্বাচনের লক্ষে বামনা উপজেলা পর্যায়ে এই এক প্রতিযোগিতার মাধ্যমে ১০জন মেধাবী কিশোর-কিশোরী নির্বাচন করা হয়। দিনব্যাপী প্রতিযোগিতায় দেড়ঘন্টায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে, যেখানে নির্ধারিত বিষয়ে সংক্ষিপ্ত প্রবন্ধ লেখা, কুইজ ও গাণিতিক দক্ষতা বিষয়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে এ বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের সনদপত্র ও ইয়েস কার্ড প্রদান করা হয়। নির্বাচিত এই ১০ জন কিশোর-কিশোরীকে জেলা পর্যায় অংশগ্রহনের জন্য মনোনীত করা হয়েছে যাদেরকে জেলায় অংশগ্রহন শেষে চুড়ান্তভাবে নির্বাচিত হয়ে ঢাকায় অনুষ্ঠেয় বাংলাদেশ কিশোর-কিশোরী সম্মেলন ২০১৮ এ অংশগ্রহণের জন্য পাঠানো হবে।

পাথরঘাটা ডিগ্রী কলেজে অনুষ্ঠিত প্রতিযোগিতা শেষে উপজেলা সম্মেলনে সংগ্রামের নির্বাহী পরিচালক চৌধূরী মোহাম্মদ মাসুম সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন পাথরঘাটা কলেজে দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ মো. জাহাঙ্গীর হোসেন, পাথরঘাটা উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. মনিরুল ইসলাম। বক্তব্য রেখেছেন শিক্ষার্থী, বিভিন্ন স্কুল-কলেজ থেকে আগত শিক্ষকবৃন্দ।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)