বরিশালে মনোনয়ন বাতিল দুই মেয়র প্রার্থীর

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:৪৬ এএম, ২ জুলাই ২০১৮

দুই মেয়র প্রার্থীবরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের ১ম দিনে মেয়র পদে দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে রিটানিং কর্মকর্তা।

রোববার (২ জুলাই) বেলা সোয়া ১টায় বিষয়টি নিশ্চিত করেন বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুজিবুর রহমান।

তিনি জানান, জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপসের বিরুদ্ধে সোনালী ব্যাংকের ঢাকা রমনা শাখায় ঋণ খেলাপির দায় রয়েছে। বাংলাদেশ ব্যাংকের সিআইবি রিপোর্টে ঋণ খেলাপির কথা বলা হয়েছে। তাই তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাখিল করা জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী বশির আহম্মেদ ঝুনুর মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। ঝুনু তার তিনশ ভোটার সমর্থকের তালিকা নির্বাচন অফিসে জমা দেন। আমরা ওই তিনশজনের মধ্যে ৫ জনের সঙ্গে কথা বলেছি। এদের মধ্যে একজন নিরক্ষর। তবুও তার দেয়া স্বাক্ষর সংবলিত কপি সমর্থক ভোটার হিসেবে নির্বাচন অফিসে জমা দেয়া হয়েছে। মোট ৫ জনের মধ্যে একজনকে খুঁজেই পাওয়া যাচ্ছে না। এই কারণে বশির আহম্মেদ ঝুনুর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বরিশাল সিটি নির্বাচনের মনোনয়নপত্র বাছাই পরের প্রথম দিনে ৮ মেয়র প্রার্থীর মধ্যে ৬ জনকে যোগ্য বলে ঘোষণা করা হয়েছে। এছাড়াও রবিবার ১ থেকে ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও ১ থেকে ৫ নং সংরক্ষিত ওয়ার্ড এবং সোমবার ১৬ থেকে ৩০ নম্বর সাধারণ ওয়ার্ড ও ৬ থেকে ১০ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মনোনয়ন বাছাই করা হবে। বাছাইতে বৈধ ও অবৈধ প্রার্থীদের বিরুদ্ধে কিংবা পক্ষে ৪ জুলাই পর্যন্ত বিভাগীয় কমিশনারের কাছে আপিল করা যাবে। এর পরবর্তী তিন কার্যদিবসের মধে আপিল নিস্পত্তি করবেন বিভাগীয় কমিশনার।

৯ জুলাই বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা স্বশরীরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে প্রার্থীতা প্রত্যাহার করতে পারবেন। ওইদিন বিকালে প্রতিদ্বন্ধি প্রার্থীদের তালিকা করবেন রিটার্নিং কর্মকর্তা।

বরিশালের সিনিয়র সহকারী রিটার্নিং কর্মকর্তা হেলাল উদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)