তালতলীতে বাঁধ ভেঙ্গে ৭ গ্রাম প্লাবিত, তলিয়ে গেছে শতাধিক মৎস্য ঘের ও পুকুর

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৭:০৪ পিএম, ১৬ জুলাই ২০১৮

ছবিঃ সংগ্রহীততালতলী প্রতিনিধি
বরগুনার তালতলীতে সোমবার অমাবশ্যার জো’য়ে পায়রা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বাঁধ ভেঙ্গে ৭ গ্রাম প্লাবিত হয়েছে। শতাধিক মৎস্য ঘের ও পুকুর তলিয়ে বেড়িয়ে গেছে কোটি টাকার মাছ।

জানা গেছে, অমাবশ্যার জোয়ারের কারনে সাগর ও নদীতে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩-৪ফুট পানি বৃদ্ধি পাওয়ায় বঙ্গোপসাগর সংলগ্ন পায়রা নদীর মোহনায় তেতুলবাড়ীয়ার ওয়াপদা বেড়ীবাঁধ ভেঙ্গে পানি ভিতরে ঢুকে ৭ গ্রাম প্লাবিত হয়েছে। গ্রামগুলো হচ্ছে গোড়াপাড়া, তেতুলবাড়ীয়া, নলবুনিয়া, কিল্লা, খোট্টারচর, আশারচর ও নিদ্রারচর।

গোড়াপাড়া ও তেতুলবাড়ীয়া এলাকার শাহজাহান মীর, বাচ্চু মীর, আইউব আলী, কুদ্দুস ঘরামী, কামাল হাওলাদার, সুলতান ঘরামী, মহসীন, নুর হোসেন, দেলোয়ার হোসেন, ছগির চাপরাশী, হাবিব হাওলাদার, সেলিম হাওলাদার ও ইউনুচ হাওলাদার পাথরঘাটা নিউজকে জানান তাদের মৎস্য চাষের শতাধিক পুকুর তলিয়ে প্রায় কোটি টাকার মাছ বেড়িয়ে গেছে। তলিয়ে গেছে এ সব এলাকার প্রায় দু’শত বশতবাড়ী।

ঐ এলাকার ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজী পাথরঘাটা নিউজকে জানান, বেড়ীবাঁধ ভেঙ্গে পানি ভিতরে ঢুকে ৭ গ্রামের দু’শতাধিক বশতবাড়ী প্লাবিত হয়েছে। শতাধিক মৎস্য ঘের ও পুকুর তলিয়ে মাছ নেমে গেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ইতিমধ্যে ভেঙ্গে যাওয়া বেড়ীবাঁধ সংস্কারের ব্যবস্থা নেয়া হবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৬ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)