পাথরঘাটার কাকচিড়ায় সাবেক সংসদ সদস্য গোলাম সবুর টুলুর মৃত্যু বার্ষিকী পালিত (ভিডিও)

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২৭ জুলাই ২০১৮

ছবিঃ সংগ্রহীতবরগুনা-২ (বামনা-পাথরঘাটা-বেতাগী) আসনের সাবেক সংসদ সদস্য গোলাম সবুর টুলুর ৫ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কাকচিড়া ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য শওকত হাসান রমিম এর উদ্যোগে তার রুহের মাগরিরাত কামনায় উপজেলার কাকচিড়া ইউনিয়নের ৬টি মসজিদে দোয়া মোনাজাত করা হয়। এ সময় তার স্ত্রী ও সন্তানসহ সকলের জন্য দোয়া করা হয়েছে।

আজ শুক্রবার (২৭ জুলাই) জুম্মা নামাজের পর কাকচিড়া ইউনিয়নের কাকচিড়া বাজার জামে মসজিদ, ফেরিঘাট জামে মসজিদ ও জোমাদ্দার বাড়ি জামে মসজিদসহ ৬টি মসজিদে এ দোয়া মোনাজাত করা হয়।

এসময় মসজিদের প্রায় ৫ হাজার মুসল্লিসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জোমাদ্দার বাড়ির মসজিদের ইমাম ও কাকচিড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সামছুল আলম সেন্টুসহ ৬টি মসজিদের ইমামগন দোয়া মোনাজাত পরিচালনা করেন।

এ ছারা গতকাল বৃহস্পতিবার ঢাকার ইস্কাটন ও সাভারের প্রায় ৪শ এতিমদের মাঝে খাবার বিতরন করা হবে। মধুমতি টাইলস পরিবার এবং এমপি গোলাম সবুর টুলু ফাউন্ডেশন ও স্মৃতি সংসদ, পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় ও শহরের তিনটি মসজিদে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৬ জুলাই শুক্রবার বিকেল পৌনে চারটা ফরিদপুরের ভাঙ্গায় চুমুরদি বাসস্ট্যান্ডের পাশে তার ব্যক্তিগত গাড়ি খাঁদে পড়ে গেলে সাংসদ গোলাম সবুর (৫৮) মৃত্যুবরণ করেন। বরগুনার বেতাগীতে দলীয় অনুষ্ঠানে যোগদান শেষে মাইক্রোবাসে ঢাকায় আসার পথে ফরিদপুর-বরিশাল সড়কের ভাঙ্গার চুমুরদি বাসস্ট্যান্ডের কাছে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে গাড়িটি উল্টে রাস্তার পাশে খাঁদে পড়ে যায়।

দূর্ঘটনায় সাংসদের ভাই গোলাম শহীদ নীলু (৬০), পাথরঘাটা আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ (৫৫), সাংসদের ব্যক্তিগত সহকারী শহিদুল ইসলাম (৩২) ও গাড়িচালক সগির হোসেন (৩৫) গুরুতর আহত হন। সাংসদ গোলাম সবুর বরগুনার পাথরঘাটা উপজেলার কালমেঘা গ্রামের মরহুম ফয়জদ্দিন হাওলাদারের ছেলে।

ছয় ভাইয়ের মধ্যে তিনি পঞ্চম। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি প্রথম সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। বরগুনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। তিনি মধুমতি সিরামিকস ইন্ডাস্ট্রিজের মালিক ও ব্যবস্থাপনা পরিচালক এবং ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান অপসোনিন ফার্মাসিউটিক্যালসের মালিক মরহুম আবদুল খালেক খানের জামাতা।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২৭ জুলাই

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)