কিস্তি পরিশোধে ব্যর্থ হওয়ায় কৃষককে নির্যাতন

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৬:১০ পিএম, ৪ মার্চ ২০১৮

আহত বাচ্চুপাথরঘাটা নিউজ ডেস্কঃ
এনজিও (আশা) থেকে নেয়া ঋন নির্ধারিত দিনে পরিশোধ না করায় রাঙ্গাবালী উপজেলার বাহেরচর বন্দরের মো. বাচ্চু ফরাজী (৩৫) নামে দারিদ্র কৃষক শাররীক নির্যাতনের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় নির্যাতনের শিকার ওই কৃষক সংশ্লিষ্ট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

শনিবার (০৩ মার্চ) ছিল সাপ্তাহিক কিস্তি পরিশোধের দিন থাকায় আর্থিক সংকটের কারণে সঠিক সময়ে কিস্তি পরিশোধ করতে ব্যর্থ হন।

রাঙ্গাবালী উপজেলার আমলীবাড়িয়া গ্রামের জলিল উদ্দিন ফরাজীর ছেলে বাচ্চু ফরাজী।

আহত বাচ্চু জানান, তার স্ত্রী রোকসানার নামে আশা এনজিও‘র রাঙ্গাবালী উপজেলার ব্যাংকের বাহেরচর বন্দর শাখা থেকে ২০ হাজার টাকা ঋন গ্রহণ করেন। ওই ঋন গ্রহণের পর নিয়মিত ভাবে প্রতি শনিবার ৫শ টাকা পরিশোধ করে আসছেন।

এতে শনিবার রাতে আশা এনজিও এর বাহেরচর শাখা ম্যানেজার সাইফুল ইসলাম তার অফিস কর্মীদের দিয়ে বাচ্চুকে অফিসে ডেকে নিয়ে আসেন। এ সময় বাচ্চু ও ম্যানেজার সাইফুল ইসলামের মধ্য ঋনের বিষয় নিয়ে বাকবিতন্ডা হয়। একপর্যায় ম্যানেজার ক্ষুব্ধ হয়ে অফিসকক্ষের দরজা বন্ধ করে বাচ্চুকে মারধর করেন। এতে বাচ্চু গুরতর আহত হন। পরে বাচ্চুর পরিবার ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে নিয়ে যায়।

আহতর স্ত্রী রোকসানা বেগম জানান, আশা ব্যাংক থেকে ঋন আমি গ্রহণ করেছি। আমি নিয়মিত কিস্তি পরিশোধ করে আসছি। এক কিস্তি দিতে না পারায় আমার স্বামীকে ডেকে নিয়ে মারধর করেছে তারা। এমনিতেই ঋনের টাকা পরিশোধ করতে পারছি না। এখন আহত স্বামীর চিকিৎসা কি দিয়ে করবো?

আশার ম্যানেজার সাইফুল ইসলাম মারধরের কথা অস্বীকার করে জানান, বাচ্চুকে খবর পাঠিয়ে শুধু অফিসে ডেকে আনা হয়েছিল। কিন্তু তাকে কোন নির্যাতন করা হয়নি।

রাঙ্গাবালী থানার অফিসার ইনর্চাজ মিলন কৃষ্ণ মিত্র জানান, নির্যাতনের ঘটনায় একটি অভিযোগ পেয়েছি, ঘটনাস্থলে পুলিশ যাবে। নির্যাতনের সতত্যা পেলে পুলিশ আইনগত গ্রহন করবে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৪ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)