বরগুনায় জমি দখলে নিয়ে সংর্ঘষ, মহিলাসহ আহত ৪

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ৪ মার্চ ২০১৮

জমি দখলে নিয়ে সংর্ঘষে আহতবরগুনা প্রতিনিধি:
বরগুনা সদর উপজেলার বুড়িরখাল গ্রামের বুর্জিরহাট বাজারে মুক্তিযোদ্ধার জমিতে জোরপূর্বক ঘর তুলতে গেলে বাঁধা দেওয়ায় মহিলাসহ ৪ জনকে কুপিয়ে আহত করা হয়েছে। আহতদের  উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে আলমগীর ও জাকিরের অবস্থা গুরুতর।

শনিবার (৩ মার্চ) ভোর ৫ টার দিকে বুড়িরখাল গ্রামের বুর্জিরহাট বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হলো, আলমগীর হোসেন (৩৫), জাকির হোসেন (৩০), জাহাঙ্গীর হোসেন (৩৮) ও রোকেয়া বেগম (৫০)।

এ ব্যাপারে বুড়িরখাল গ্রামের নুরআলম হাওলাদার বাদী হয়ে একই গ্রামের সামসুল হক হাওলাদারের পুত্র নজরুল হাওলাদারসহ ১৬ জন ও অজ্ঞাত ৫/৬ জনকে আসামী করে বরগুনা থানায় মামলা দায়ের করেছেন। মামলা নং-৮ তারিখ: ৩-৩-১৮ খ্রি.।

মামলার বিবরণ থেকে জানাগেছে, বুর্জিরহাট বাজারে বীর মুক্তিযোদ্ধা মৃত গোলাম মোস্তফা ও  মো. নুরআলম হাওলাদারের জমিতে শনিবার ভোর রাতে জোর পূর্বক ঘরতুলতে আসে নজরুল হাওলাদার, চানমিয়া, শাহআলম, চুন্নু মিয়াসহ ৫/৬ জন। এসময় মুক্তিযোদ্ধা ও নুরআলমের পক্ষে আহতরা বাঁধা দিলে তাদের এলোপাতারি কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করে আসামীরা।

জানাগেছে, আসামী নজরুল হাওলাদার পিতা সামসুল হক হাওলাদার ও চুন্নু মিয়া পিতা কাঞ্চন আলী হাওলাদার তাদের বুড়িরখাল মৌজার এসএ ১৫৯৭ নং খতিয়ানের ১৭৯৪/১৭৯৫/১৭৯৮ নং দাগের জমি নুর আলম এবং বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা গংদের কাছে বিক্রি করেন। ওই জমিতে আসামীদের কোন স্বত্ত্বদখল নেই বলে মামলার বাদী ও স্থানীয়রা জানান।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া বলেন, বিরোধীয় জমি নিয়ে ৩ মাস ধরে একাধিকবার সালিশ বৈঠক বসানো হয়েছে। কিন্তু কোন আপোষ নিষ্পত্তি হয়নি।

বরগুনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদুজ জামান বলেন, এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে, তদন্ত সাপেক্ষে আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/৪ মার্চ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)