বৈধ অস্ত্র জমা দিতে শহরজুড়ে মাইকিং

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৯:০০ এএম, ২২ ডিসেম্বর ২০১৮

এই ছবিটি প্রতিকীপটুয়াখালীর কলাপাড়ায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার লক্ষ্যে লাইসেন্সকৃত সকল বৈধ অস্ত্র থানায় জমা দিতে মাইকিং করা হয়েছে।

শুক্রবার (২১ ডিসেম্বর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তানভির রহমানের বরাত দিয়ে আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে বৈধ অস্ত্র জমা দিতে এ মাইকিং করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়- জাতীয় সংসদের ১১৪ নং আসন অর্থাৎ পটুয়াখালী-৪ আসনটি আওয়ামী লীগের নিশ্চিত বিজয়ের আসন। বর্তমানে দেশের ভিআইপি আসন হিসেবে বিবেচিত এটি। কেননা বর্তমান সরকারের হাজার কোটি টাকা বিনিয়োগে পায়রা সমুদ্র বন্দর, একাধিক তাপ বিদ্যুৎ কেন্দ্র, বানৌজা শের-ই-বাংলা নৌ-ঘাঁটি, কুয়াকাটা পর্যটন কেন্দ্রের উন্নয়নসহ নানাবিধ মহাপরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে এখানে।

বিগত জামায়াত-বিএনপি শাসনামলে এখানে বে-আইনী অস্ত্রের ঝনঝনানি শোনা যেত দিনে দুপুরে। এমনকি আ’লীগ সাংসদ মাহবুবুর রহমান’র বাস ভবনে প্রকাশ্য দিবালোকে গুলি করে বে-আইনী অস্ত্রধারীরা। সেই থেকে শুরু, এরপর তুচ্ছ কারণে বিএনপি কর্মী সোহেল সিকদারকে গুলি, মোটরসাইকেল চালক ইসমাইলসহ অনেককে গুলি করে অস্ত্রধারীরা।

এছাড়া লাইসেন্সকৃত অস্ত্রের গুলির ক্ষত নিয়ে হাত হারিয়ে এখনও বেঁচে আছেন রুবেল নামের এক যুবক। এসকল ঘটনার মামলা হলেও তদন্ত শেষে অপরাধীদের শাস্তি নিশ্চিত করা যায়নি, উদ্ধার করা যায়নি একটিও বে-আইনী অস্ত্র। নির্বাচনকে ঘিরে বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনা বেড়েছে শহর থেকে গ্রামীন জনপদে।

পাথরঘাটা নিউজ/এএসএমজে/২২ ডিসেম্বর

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)