ভালবাসা দিবসের ঢেউ লেগেছে কুয়াকাটা সৈকতে

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ১৪ ফেব্রুয়ারী ২০১৯

ভালবাসা দিবসের ঢেউ লেগেছে কুয়াকাটা সৈকতেভালবাসা দিবসের ঢেউ লেগেছে পর্যটন কেন্দ্র কুয়াকাটার সৈকতে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা হাজার হাজার পর্যটকদের পদভারে মুখরিত সৈকত। উত্তাল ঢেউয়ের সঙ্গে গা ভাসিয়ে আনন্দ-উচ্ছ্বাসে মেতেছেন সবাই। কেউ সমুদ্র স্নানে মেতেছেন। কেউ সৈকতের বালুতে পা ডুবিয়ে আনন্দে আত্মহারা।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে পর্যটকদের নিরাপত্তা দিতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নজরদারিও ছিল চোখে পড়ার মেতো।

ফাগুনের আগুন ধরা রঙে হৃদয় রাঙানো বাসনা নিয়ে সৈকতের বেলাভূমে নীল জলের পা ভেজানো স্পন্দন কিংবা অনুভূতি কী যে শিহরণ যোগায় তা খুব কাছাকাছি থেকেই বোঝা যায়। মনের সেই জমানো, অব্যক্ত কথা প্রকাশেই এসব যুগল বেছে নেয় বিশ্ব ভালবাসা দিবস। এ দিবসটি উপলক্ষে পটুয়াখালীর কলাপাড়ায় রেকর্ড পরিমাণে ফুল বিক্রি হয়েছে। ফুলের দোকানিরা চড়া দামে বিক্রি করেছে বলে অভিযোগও রয়েছে।

কুয়াকাটার সৈকতে কথা হয় মো. মাহাফুজ হায়দার ও লাভলী আক্তার জুটির সাথে। তারা জানান, এই প্রথম কুয়াকাটায় এসেছেন। গত একদিন কীভাবে কেটে গেছে তা বুঝতে পারিনি। এ দিবসটি স্মরণে থাকবে। তবে সৈকতে ঢেউয়ের সঙ্গে মিতালি স্থাপন এক অন্যরকম অনুভূতি। আর এখানকার বেশকিছু স্মৃতি মোবাইল ধারণ করে রেখেছি।
স্থানীয় সূত্রে জানা গেছে, বিশ্ব ভালোবাসা দিবসে পর্যটদের উপচেপড়া ভিড় রয়েছে কুয়াকাটা সৈকতে। সৈকতসহ দর্শনীয় স্থানে নেচে-গেয়ে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করেছে অগণিত পর্যটক যুগল। আবাসিক হোটেল-মোটেল, খাবার হোটেল ও বিপণি বিতানগুলোতেও পর্যটকের পদচারণায় তিল ধারনের ঠাঁই ছিল না। যাতায়াত ব্যবস্থার উন্নয়নে পর্যটক সংখ্যা বেড়েছে। বিশেষ দিবসের কারণে আগমন বাড়ছে দর্শনার্থীদের। আর নিরাপত্তা ব্যবস্থাও ভাল। বুধবার বিকেল থেকে পর্যটকরা আসতে শুরু করেছেন।

আবাসিক হোটেল মালিক কর্তৃপক্ষদের সাথে আলাপ করলে তারা জানান, গত দু’দিনে আগাম বুকিং দিয়ে কুয়াকাটায় এসে পর্যটকরা।

পর্যটন বোর্ড মালিক সমিতির সভাপতি জনি আলগীর জানান, পর্যটন সমাগম বেশি থাকায় সমুদ্র পথে পর্যটকদের দর্শনীয় স্থানে নিতে তাদের হিমশিম খেতে হয়েছে।

কুয়াকাটা ইলিশ পার্কের পরিচালক রুমান ইমতিয়াজ তুষার জানান, দিবসটি পালনের লক্ষ্যে এ বছর পার্কের মধ্যে যুগলদের মেলার আয়োজন করা হয়েছে। যোগাযোগ ব্যবস্থা উন্নত হওয়ায় পর্যটকের চাপও রয়েছে বেশ।

কুয়াকাটা পর্যটন পুলিশের এস আই অসিম জানান, প্রত্যেকটি দর্শনীয় স্থানে আমাদের পুলিশের টহল রয়েছে।

মহিপুর থানার ওসি সাঈদুল ইসলাম জানান, ভালবাসা দিবস উপলক্ষে পর্যটকদের ঢল। এ ক্ষেত্রে কোন সমস্যা যাতে না ঘটে সে জন্য মহিপুর থানা পুলিশ সচেষ্ট রয়েছে।

কুয়াকাটা পৌর মেয়র আবদুল বারেক মোল্লা জানান, বিশ্ব ভালবাসা দিবস উপলক্ষে আমাদেও প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এছাড়া আইন শৃঙ্খলা বাহিনির সাথে বৈঠক হয়েছে। আশা করি কোন প্রকার সমস্যা ছাড়াই পর্যটকরা এ দিবসটি উদযাপন করতে পারবে। (তথ্য সূত্রঃ বিডি প্রতিদিন)

পাথরঘাটা নিউজ/এএসএমজে/১৪ ফেব্রুয়ারি

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)