পাথরঘাটায় ডাক্তারের অবহেলায় জেলে মৃত্যুর অভিযোগ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৫:৫৭ পিএম, ৩ মার্চ ২০১৯ | আপডেট: ০৭:৪৩ পিএম, ১২ মে ২০১৯

পাথরঘাটায় ডাক্তারের অবহেলায় জেলে মৃত্যুর অভিযোগ

বরগুনার পাথরঘাটা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের ডাক্তারের অবহেরায় জামাল হোসেন নামের এক জেলের মৃত্যুর অভিযোগ করেছে তার পরিবার। রোববার (০৩ মার্চ) সকাল ১১টার দিকে পাথরঘাটা প্রেসকাবে মৃত জামালের বাবা-মা বেচে না থাকায় তার পক্ষে বড় ভাই জামাল হোসেন ও বড় চাচি বিউটি বেগমসহ পরিবারের অনান্য সদস্যরা লিখিত এ অভিযোগ করেন।

জামাল হোসেন উপজেলার ছোটটেংরা গ্রামের মৃতু হাবিবুর রহমানের ছেলে।

জামালের চাচি বিউটি বেগম লিখিত বক্তব্যে জানান, গত ২৮ ফেব্রুয়ারি ভোর রাতে নদীতে মাছ ধরতে যায় জামাল, তার বড় ভাই কামালসহ ৬ জেলে। তার কিছুক্ষন পর কালবৈশাখী ঝড় শুরু হলে তাদের ট্রলারটি বলেশ্বর নদের বিহঙ্গ দ্বীপের কাছে নোঙর করে রাখে। হঠাত প্রচন্ড ঝরে মৃহুর্তের মধ্যে নোঙর করা ট্রলারটি উল্টে জেলেরা নিচে পরে। কিছুক্ষন পর অন্য জেলেরা বের হতে পারলেও জামাল উঠতে পারেনি। অনেক চেস্টা করে তার বড় ভাই মূমূর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে পাথরঘাটা স্বাস্থকমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে না দেখেই একটি ইনজেকসন দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল নিয়ে যেতে বলেন। পরে বরিশার না নিয়ে পাশ্ববর্তী মঠবাড়ীয়া উপজেলা স্বাস্থকমপ্লেক্সে নিয়ে গেলে সেখানের ডাক্তর জামালকে মৃত বলে জানান।

মৃত্যু জামালের বড় ভাই কামাল হোসেন কান্নাজরিত কন্ঠে বলেন, হাসপাতালের ডাক্তার আরোয়ার উল্যাহ যদি আমার ভাইকে দেখে চিকিৎসা দিত বা পেটের পানি বের করত তবে আমার ভাই মারা যেত না। হাসপাতালে কোন রোগী আসলেই আনোয়ার উল্যাহ না দেখেই সবাইকে এভাবেই বরিশাল পাঠায়। কারো সামান্য কিছু হলে যদি ঢাকা বা বরিশাল যেতে হয় তবে আমাদের এখানে হাসপাতাল থাকা আর না থাকা একই কথা। আমি এর বিচার চাই।

অভিযোগের কথা স্বীকার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসক আনোয়ার উল্যাহ জানান, লাঞ্চে পানি জমে যাওয়ার কারনে একটি ইনজেকসন দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল পাঠান হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)