জমি নিয়ে বিরোধ পাথরঘাটায় জীবনের নিরাপত্তা চান এক দরিদ্র পরিবার

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ১২ মার্চ ২০১৯ | আপডেট: ০৪:৪৪ পিএম, ১২ মার্চ ২০১৯

পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনবরগুনার পাথরঘাটায় এক দরিদ্র পরিবারের সদস্যদের হত্যা করে লাশ গুম করে ফেলার ভয়ে জীবনের নিরাপত্তা চেয়ে অভিযোগ করেছেন।

মঙ্গরবার (১২ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে পাথরঘাটা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে মো. আব্দুল মালেক তার পরিবারের সকলের জীবনের নিরাপত্তা চেয়ে এ অভিযোগ করেন।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টার দিকে উপজেলার পাথরঘাটা সদর ইউনিয়নের ছোটটেংড়া গ্রামে এঘটনা ঘটে।

লিখিত বক্তব্যে মো. আব্দুল খালেক বলেন, গত ফেব্রুয়ারি মাসের ১৬ তারিখ তার বাবার জমির একটি তেতেুল গাছের তেতুল পাড়তে গেলে অন্যায় ভাবে জাহাঙ্গীর, নুর ইসলাম, আউয়ালসহ প্রায় ৮জন লোক এসে আমার বাবার সাথে তর্কে জরিয়ে পরে এবং আমার বাবাকে লাথি, কিল, ঘুসি মারে। এসময় বাবা চিৎকার দিলে আমার ভগ্নিপতি নুর মোহাম্মাদ ও আমার ছোট ভাইয়ের স্ত্রী রুমা বেগম আমার বাবাকে তাদের হাত থেকে রক্ষা করতে ছুটে আসলে আমার বাবা রুস্তুম আলীসহ তাদেরকে লোহার রট দিয়ে পিটিয়ে সকলের বাম হাত ভেঙ্গে দেয়। পরে স্থানীয়রা তাৎক্ষনিক তাদেরকে উদ্ধার করে পাথরঘাটা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক আনোয়ার উল্যাহ উন্নত চিকিৎসার জন্য বরিশাল মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তন করেন।

তিনি আরো জানান, আমরা পাথরঘাটা থানায় মামলা করার জন্য গেলে তারা মামলা না নিয়ে শালিশ বৈঠকের মাধ্যমে মিলে যাওয়ার কর্থা বলে। চিকিৎসা শেষে আমরা এখন বাড়িতে অবস্থান করতেছি আর এ সময় আমাদের প্রতিপক্ষরা আমাদেরকে হত্যা করে লাশ গুম করার গুমকি দিয়ে আসছে। এখন আমরা নিরাপত্তা হীনতায় ভুগছি। জীবনের নিরাপত্তা চেয়ে পাথরঘাটা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেছি যাহার নম্বর এমপি- ০২-১৯।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ সিকদার বলেন, আমি এরকম একটি ঘটনার কথা আজ শুনোছ্ িসন্ধার সময় আমার কাছে লিখিত অভিযোগ দিবে। অভিযোগ হাতে পেলে তদন্ত করে সত্যতা পেলে আইনানুগ ব্যাবস্থা নেয়া হয়ে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আরও পড়ুন