উপজেলা পরিষদ নির্বাচন পাথরঘাটায় লড়াই হবে নৌকা-আনারসে

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ১১:০৩ এএম, ২৮ মার্চ ২০১৯

পাথরঘাটায় লড়াই হবে নৌকা-আনারসেআসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বরগুনার পাথরঘাটা বিভিন্ন হাট-বাজারে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থীদের পোস্টার-ব্যানার ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে প্রার্থী ও তাদের সমর্থকদের প্রচারণা। সবক’টি ইউনিয়নে চলছে প্রার্থীদের দৌড়ঝাঁপ।

সর্বত্রই এখন এ নির্বাচনকে ঘিরে চলছে নানা আলোচনা-সমালোচনা। চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে ভোট চেয়েছেন পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন।

অপরদিকে আওয়ামীলীগের বিদ্রহী প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে নির্বাচনে নেমেছেন পাথরঘাটা উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারন সম্পাদক গোলাম মোস্তফা কবির। তিনি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশগ্রহণ করলেও তার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের বেশ কয়েকটি এলাকা ঘুরে দেখা যায়, উঠান বৈঠক, পথসভা ছাড়াও প্রার্থী ও তাদের কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মনজয়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, অভিজ্ঞ ও সাধারণ মানুষের কাছে জনপ্রিয়, দলের প্রতি নিবেদিত ও ত্যাগী ছাড়াও থাকতে হবে সততা, নিষ্ঠা- এমন স্বচ্ছ ভাবমূর্তি নেতাকে ভোট দিতে চান তারা। তবে কেউ কেউ মন্তব্য করেছেন, দল দেখে নয় যোগ্য ব্যক্তিকেই তারা ভোট দেবেন।

প্রার্থীদের সঙ্গে আলাপচারিতায় জয়ের ব্যাপারে তারা সবাই আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৭৫৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫৯৯২১ এবং মহিলা ভোটার ৬০৮৩৮ জন। আগামী ৩১ মার্চ ৫১টি ভোট কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)