পাথরঘাটা থেকে ইলিশ ধরা নৌকা চুরি, শরনখোলা থেকে জব্দ, আটক ৪

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ১৬ ফেব্রুয়ারী ২০২১

ছবিঃ সংগ্রহীতবরগুনার পাথরঘাটার চরদুয়ানি থেকে ইঞ্জিনচালিত একটি ইলিশ ধরা নৌকা চুরি করে বিক্রির উদ্দেশে বাগেরহাটের শরণখোলায় নিয়ে আসে চার যুবক। দুর্ভাগ্যক্রমে নৌকাটি ভাটিরটানে নদীর চরে আটকে যাওয়ায় পুলিশের হাতে ধরা পড়ে তারা।  

তাফালবাড়ি পুলিশ ফাঁড়ির সদস্যরা মঙ্গলবার সকালে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের জলেরঘাট এলাকার নদীর চর থেকে নৌকাসহ তাদের আটক করেন। প্রায় সাড়ে চারহাজার ফুট ইলিশ ধরা জালও পাওয়া গেছে নৌকাটিতে।

জাল, ইঞ্জিনসহ নৌকাটি মূল্য প্রায় চার লাখ টাকা।  

আটক চার যুবক হলেন চরদুয়ানি এলাকার জাকির বিশ্বাসের ছেলে রুবেল বিশ্বাস (২১) ও জুয়েল বিশ্বাস (২২), খলিল সিকদারের ছেলে শাহিন সিকদার (২৫) এবং মোতালেব বিশ্বাসের ছেলে মহিদবুল বিশ্বাস (২৮)। ইঞ্জিনচালিত ওই নৌকার মালিক পাথরঘাটার চরদুয়ানি এলাকার মৎস্য ব্যবসায়ী বাদশা মিয়ার বলে জানিয়েছে পুলিশ।

শরণখোলার তাফালবাড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) মো. হারুনুর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ইঞ্জিনচালিত চোরাই নৌকার সন্ধান পেয়ে ঘটনাস্থল থেকে চার যুবককে আটক করা হয়।

ভাটির কারণে নৌকাটি জলেরঘাটে নদীর চরে আটকে পড়ায় তারা পালাতে পারেনি।

চর দুয়ানির মৎস্য ব্যবসায়ী মো. বাদশা মিয়ার নৌকাটি চুরি করে বিক্রির জন্য নিয়ে আসে বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে ওই চার যুবক।

আইসি হারুনুর রশিদ জানান, চার যুবককে তাদের হেফাজতে রাখা হয়েছে। নৌকার মালিক পাথরঘাটা থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন। মামলার পর ওই থানার পুলিশের কাছে তাদের হস্তান্তর করা হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)