ভাণ্ডারিয়ায় কোস্টগার্ডের অভিযানে পাথরঘাটার ৮২ লাখ চিংড়ি রেনু পোনা আটক

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১২:০০ এএম, ৭ মে ২০১৯

ভাণ্ডারিয়ায় কোস্টগার্ডের অভিযানে পাথরঘাটার ৮২ লাখ চিংড়ি রেনু পোনা আটক
পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার চরখালী ফেরিঘাটে কোস্টগার্ড অভিযান চালিয়ে তিনটি ট্রাক বোঝাই চিংড়ির রেনু পোনা আটক করেছে। আজ সোমবার সকালে এ রেনু পোনা আটক করা হয়। এসময় ট্রাক ভর্তি ১২০টি পাতিল ও ২০টি ড্রামে সংরক্ষিত ৮২ লাখ ২০ হাজার পোনা উদ্ধার করে কোস্টগার্ড। উদ্ধারকৃত রেনু পোনার আনুমানিক মূল্য প্রায় দুই কোটি টাকা।

নিষিদ্ধ রেনু পোনা পরিবহনের দায়ে ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিেেষ্ট্রট মো. নাজমুল আলম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন ট্রাক চালককে ১৬ হাজার টাকা জরিমানার অর্থদ-াদেশ দেন। পরে জব্দকৃত রেনু পোনা পৌরশহর সংলগ্ন পোনা নদীতে অবমুক্ত করে দেওয়া হয়।

কোস্টগার্ড ভাণ্ডারিয়া কণ্টিজেন্ট সূত্রে জানাগেছে, আজ সোমবার সকালে বরগুনার পাথরঘাটা থেকে তিনটি ট্রাক বোঝাই করে ১২০টি পাতিল ও ২০টি প্লাস্টিক ড্রামে সংরক্ষিত নিষিদ্ধ রেনু পোনা খুলনার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। কোস্টগার্ড গোপনে সংবাদ পেয়ে কন্টিজেন্ট কমা-ার মো. আমীর হোসেন এর নেতৃত্বে কোস্টগার্ডের একটি অভিযানিক দল চরখালী ফেরীঘাটে অবস্থান নিয়ে অভিযান চালায়। এসময় তিনিটি ট্রাক ভর্তি ৮২ লাখ ২০ হাজার রেনু পোনা উদ্ধার করে।

ভাণ্ডারিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মোস্তফা বিষয়টি নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত রেনু পোনার আনুমানিক মূল্য প্রায় দুই কোটি টাকা। ভ্রাম্যমান আদালতে তিন ট্রাক চালকে জরিমানার দ-াদেশ দিয়ে উদ্ধারকৃত রেনু স্থানীয় পোনা নদীতে অবমুক্ত করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)