রিফাত হত্যা: সীমান্তে সতর্কতা জারি, গোয়েন্দা নজরদারি

ডেস্ক নিউজ
ডেস্ক নিউজ,
প্রকাশিত: ১০:০৯ পিএম, ২৯ জুন ২০১৯

ছবিঃ সংগ্রহীতবরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার আসামিরা যাতে দেশত্যাগ করতে না পারে সেজন্য বেনাপোলের বিভিন্ন সীমান্তে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শনিবার থেকে এই সতর্কতা জারি করে পুলিশ ও বিজিবি।

বেনাপোল আন্তর্জাতিক পুলিশ ইমিগ্রেশন চেকপোস্টের ওসি আবুল বাশার জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় চেকপোস্ট এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। সতর্কতার সঙ্গে প্রতিটি পাসপোর্ট যাত্রীর পাসপোর্ট মেশিনে পরীক্ষা করা হচ্ছে। ফলে রিফাত হত্যার আসামিদের হিলি চেকপোস্ট ব্যবহার করে ভারতে পালিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

ওসি আরও জানান, পাসপোর্টধারী যাত্রীদের ছবি, নাম-ঠিকানা তথ্যপ্রযুক্তির মাধ্যমে যাচাই-বাছাই করে বাংলাদেশ-ভারতে গমনাগমনের ক্লিয়ারেন্স দেয়া হচ্ছে। সেই সঙ্গে সীমান্তে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

২১ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, সিসি ক্যামেরার মাধ্যমেও সীমান্তে চলাচলকারী লোকজনের গতিবিধি পর্যবেক্ষণ করা হচ্ছে। সন্ধ্যার পরপরই যাতে কেউ সীমান্তে না যায় সেজন্য সতর্ক করা হয়েছে। সেই সঙ্গে বিজিবির টহল ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)