পাথরঘাটার ইমরানের ট্রলার থেকে ছিটকে সাগরে পরার ৭দিনেও সন্ধান মেলেনি

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০১:১৩ পিএম, ২ সেপ্টেম্বর ২০১৯

ট্রলার থেকে ছিটকে পরা ইমরানসমুদ্র থেকে মাছ শিকার করে কুলে ফিরে আসার পথে হঠাৎ ঝড়ের কবলে পড়ে ট্রলার থেকে ছিটকে পড়া মো. ইমরান (১৪) নামে এক জেলে ৭ দিনেও উদ্ধার হয়নি। ৭ দিনের খোঁজ না পাওয়ায় ইমরানের বাড়ি চলছে শোকের মাতম।

ইমরান বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের ইসমাইলের ছেলে।

খোজ নিয়ে জানা যায়, উপজেলার চরদুয়ানী ইউনিয়নের মঠেরখাল গ্রামের ইসমাইলের মালিকানাধীন এফবি ইমরান ট্রলারসহ ১২ জেলে সোমবার (২৬ আগস্ট) সমুদ্রে মাছ শিকার করতে যায়। পরদিন মঙ্গলবার (২৭ আগস্ট) সাগর থেকে মাছ শিকার করে ঘাটে ফিরে আসার পথে বলেশ্বর নদের মোহনায় হঠাৎ ঝড়ের কবলে পড়ে ট্রলারটি। মুহূর্তের মধ্যেই ইমরান ট্রলার থেকে ছিঁটকে সাগরে পড়ে যায়। এখন পর্যন্ত তার সন্ধান মেলেনি। এ বিষয় ৩১ আগস্ট (শনিবার) রাতে পাথরঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

ট্রলারের মাঝি আব্বাস উদ্দিন বলেন, সাগর থেকে মাছ শিকার করে কিনারে আসার পথে বলেশ্বর নদের ৬০ কিলোমিটার দক্ষিণে হঠাৎ ঝড়ের কবলে পড়লে তাৎক্ষণিক ট্রলার থেকে ছিঁটকে পড়ে যায় ইমরান। কয়েক ঘণ্টা পর আবহাওয়া ভালো হওয়ার পর অনেক খোঁজাখুঁজি করি, কিন্তু তাকে পাওয়া যায়নি।

এ বিষয় বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, আমরা বিভিন্ন মহলে বিষয়টি জানিয়েছি, খোঁজ খবর নেওয়া হচ্ছে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)