কাঠালিয়ায় এক সেতুতে ৫ গ্রামের মানুষের দুর্ভোগ

এ এস এম জসিম
এ এস এম জসিম, বার্তা সম্পাদক
প্রকাশিত: ০৭:১৮ পিএম, ২ নভেম্বর ২০১৯

কাঠালিয়ায় এক সেতুতে ৫ গ্রামের মানুষের দুর্ভোগঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা সদরের কাঁঠালিয়া-চান্দেরহাট সড়কের একটি সেতুর ঢালাই ভেঙে যান চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। সম্প্রতি ওই সড়কের সাবেক ইউপি মেম্বার শাহআলম খানের বাড়ির সামনের খালের ওপর সেতুটির পশ্চিম ও পূর্ব দিকের দুই স্থানের ঢালাই ভেঙে গেছে।

ঢালাই ভেঙে যাওয়ায় সড়কে মোটরসাইকেল ছাড়া অন্যান্য যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে দুর্ভোগের শিকার হচ্ছেন কাঁঠালিয়া সদর ও চেচরী রামপুর ইউনিয়নের ৪-৫টি গ্রামের মানুষ। স্থানীয় লোকজন দুর্ঘটনা এড়াতে সতর্কতায় ভাঙা জায়গায় লাল নিশান টাঙিয়ে দিয়েছে।

সরেজমিনে দেখা যায়, কাঠালিয়া সদর ইউনিয়নের উত্তর আনইলবুনিয়া, দক্ষিন আনইলবুনিয়া, চেচরী রামপুর ইউনিয়নের দক্ষিন চেচরীসহ বেশ কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ ও স্কুল-কলেজ-মাদরাসা শিক্ষার্থীরা এ সড়ক দিয়ে যাতায়াত করে। এলজিইডির অর্থায়নে কাঁঠালিয়া সদরের দাসপাড়া মোড় থেকে কাঁঠালিয়া সদর সিনিয়র ফাজিল মাদরাসা হয়ে চান্দেরহাট পর্যন্ত ৪ কিলোমিটার সড়ক পাকা করা হয়। এ সড়কের সাবেক ইউপি মেম্বার মৃত শাহআলম খানের বাড়ির সামনের ভাওয়ালের খালে ওপর নির্মিত পাকা সেতুর ওপরের অংশের দুই স্থান থেকে ঢালাই ভেঙে পড়েছে। ভাঙা জায়গায় পড়ে হতাহতের ঘটনা না ঘটে এ জন্য দুর্ঘটনা এড়াতে স্থানীয় লোকজন লাঠির আগায় লাল নিশান টাঙিয়ে দিয়েছে।

উপজেলা এলজিইডির সহকারী প্রকৌশলী মো. আসাদ জানান, বিষয়টি আমার জানা নেই। খবর নিয়ে দেখছি। খুব দ্রুত ভাঙা সেতু মেরামত করে দেওয়া হবে।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)