কোরআন সুন্নাহ অনুসরন করলে কেহ জঙ্গি হতে পারে না, ছারছীনা মাহফিলে শ ম রেজাউল করিম

কাজী রাকিব
কাজী রাকিব, নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০২ পিএম, ২৯ নভেম্বর ২০১৯ | আপডেট: ০৯:০০ পিএম, ২৯ নভেম্বর ২০১৯

>কুরআন-সুন্নাহর আলোকে জীবন যাপন করে তাহলে কেহ জঙ্গী বা সন্ত্রাসে পরিণত হতে পারে না। কেহ মাদক কারবারী, দখলবাজী, চরিত্রহীন হতে পারে না। সমাজে যারা বিপথগামী তারা ধর্মীয় অনুশাসন মেনে না চলার কারণেই বিপথগামী হয়েছে। নিজ নির্বাচনী এলাকা পিরোজপুরে নেছারাবাদ উপজেলার ছারছীনা দরবার শরীফের ১২৯ তম মাহফিলের প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী আলহাজ্ব এ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম জুমার নামাজের পর এ কথা বলেন।

মাহফিলে আগত মুসল্লিদের উদ্দেশ্যে তিনি আরো বলেন- বর্তমান সরকার আলেম ওলামাদেরকে সঙ্গে নিয়ে কাজ করতে পছন্দ করে। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম আলেম ওলামাদেরকে সরকারী খরচে পবিত্র হজ্ব করতে নিয়ে যাওয়া হয়। তিনি বলেন- দেশের এক পঞ্চমাংশ মানুষ মাদ্রাসা থেকে পাশ করে প্রশাসনের বিভিন্ন উচ্চ স্তরে যাওয়ার সুযোগ করে দিয়েছেন মাষ্টার্স এর সমমান মান দিয়ে। যার ফলে এখন মাদ্রাসা থেকে পাশ করে বিসিএস পরীক্ষা দিয়ে ছাত্ররা ডাক্তার, ইঞ্জিনিয়ার, ডিসি, এসপি হওয়ার সুযোগ পাচ্ছে। এছাড়াও বর্তমান সরকার দেশে ৫৬০ টি পাঁচতলা বিশিষ্ট মাদ্রাসা তৈরির কাজ শুরু করেছেন এবং প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ তৈরী করতেছেন।

ছারছীনা দরবার শরীফের পীর মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ এর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, অতিরিক্ত সচিব মোঃ ইয়াকুব আলী পাটোয়ারী, পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী সাজ্জাদ হোসাইন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান,নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দল্লাহ আল মামুন, স্বরূপকাঠীর পৌরসভার মেয়র মোঃ গোলাম কবির, নাজিরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু,

এর আগে ছারছীনা পীরের ছেলে মুফতী আবুনছর নেছার‌ উদ্দিন আহমেদ হুসাইন মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর শানে‌ কটাক্ষ কারিদের বিরুদ্ধে মৃত্যুদণ্ড আইন পাস ও সকল শিক্ষা ব্যবস্থাকে পৃথক করনের জন্য আইন পাস করতে মাহফিলে আগত মুসল্লিদের পক্ষ থেকে মন্ত্রীর দাবি জানান, তিনি বলেন, ফেনীর সোনাগাজী মাদ্রাসার অধ্যক্ষের আচারন শুধু আলেম সমাজকে নয় গোটা শিক্ষক সমাজকে কলুষিত করে। তাই এ ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সে জন্য এ দাবি জানাচ্ছি।

দাবীর প্রেক্ষিতে শ ম রেজাউল করিম বলেন, সরকার ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। তিনি বলেন- মাননীয় প্রধানমন্ত্রী আলেম-ওলামাদের কাছে অঙ্গীকার করেছেন কুরআন-হাদীসের পরিপন্থী কোন আইন পাশ করবেন না। আমি সরকারের একজন মন্ত্রী হিসেবে আপনাদের দাবী মাননীয় প্রধানমন্ত্রীর নিকট পৌছিয়ে দিবো।

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)